কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নগ্ন ফটোশুট বিতর্কে রণবীরকে মুম্বাই পুলিশের তলব

নগ্ন ফটোশুট করার পর থেকে আলোচনা আর বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না বলিউড অভিনেতা রণবীর সিংয়ের। অনাবৃত শরীরে ফটোশুট ঘিরে সৃষ্ট বিতর্কের মুখে এবার তাকে তলব করেছে মুম্বাই পুলিশ।

‘পেপার ম্যাগাজিন’ নামের একটি ফ্যাশন পত্রিকার জন্য নগ্ন হয়ে বিভিন্ন ভঙ্গিতে ফটোশুট করা রণবীরের ছবিগুলো গত মাসে প্রকাশ্যে আসে। এরপরই শুরু হয় পক্ষে-বিপক্ষে তুমুল চর্চা। অনেকে এটিকে সাহসী পদক্ষেপ বলে তাকে প্রশংসায়ও ভাসাচ্ছেন।

তবে অভিনেতার এমন নিরাবরণ ফটোশুটের ঘটনায় তার বিরুদ্ধে সম্প্রতি কলকাতা হাইকোর্টে জনস্বার্থে মামলা করেন একজন মুসলিম নারী। ওই নারীর নাম নাজিয়া ইলাহি খান। তিনি সংখ্যালঘু নারী সংগঠনের চেয়ারপারসন। মামলার অভিযোগে নায়কের বিরুদ্ধে চারিত্রিক মূল্যবোধ এবং নারী-অনুভূতিতে আঘাতের কথা উল্লেখ করা হয়েছে।

মামলার বাদী রণবীরের নগ্ন ফটোশুটের ছবি যেন পশ্চিমবঙ্গে না ছড়ায় বা সাধারণ মানুষের পাশাপাশি শিশুদের মনে খারাপ প্রভাব না ফেলতে পারে, সেজন্য হাইকোর্টের হস্তক্ষেপ চেয়েছেন। এতে কলকাতার অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তীর একটি টুইটের প্রসঙ্গও টানা হয়েছে।

নাজিয়ারের আইনজীবী জানান, রণবীরের নগ্ন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানোর পর অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তী টুইট করেছিলেন, ‘রণবীর সিংয়ের বদলে যদি একজন নারী নগ্ন ফটোশুট করতেন, তাহলে তিনিও কি বলিউড অভিনেতার মতো প্রশংসা পেতেন?’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন