কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বগুড়ায় হাঁসের ডিমের দাম হালি ৬০ টাকা

বগুড়ায় এক সপ্তাহের ব্যবধানে মুরগির ডিমের দাম খুচরা ও পাইকারি পর্যায়ে প্রতি হালিতে ৯ থেকে ১২ টাকা বেড়েছে। এ ছাড়া হাঁসের ডিমের দাম হালিতে বেড়েছে ১৫ টাকা। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে পরিবহন খরচ বেড়ে গেছে—এই অজুহাতে ডিমের দাম এক লাফে এতটা বাড়ানো হয়েছে।

‘গরিবের প্রোটিন’ হিসেবে পরিচিত মুরগির ডিম এক সপ্তাহ আগে পাইকারি পর্যায়ে প্রতি হালি ৩৬ টাকা এবং খুচরা পর্যায়ে ৩৮ টাকা দরে বিক্রি হয়েছে। এখন সেই ডিম পাইকারি পর্যায়ে প্রতি হালি ৪৫ টাকা এবং মহল্লার মুদিদোকানে খুচরা পর্যায়ে ৪৮ টাকা হালি দরে বিক্রি হচ্ছে। ৪৫ টাকা হালি দরের হাঁসের ডিম খুচরা পর্যায়ে বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে।

বৃহস্পতিবার ডিমের পাইকারি বাজার বগুড়া শহরের রাজাবাজার (রেললাইন বাজার) এবং মহল্লার মুদিদোকান ঘুরে এসব চিত্র পাওয়া গেছে।

রাজাবাজারে রয়েছে ডিমের ছয়-সাতটি আড়ত। আজ পাইকারি এ বাজারে লেয়ার মুরগির ডিম প্রতি হালি ৪৫ টাকা দরে বিক্রি হয়েছে। পাশাপাশি সাদা কক মুরগির ডিম বিক্রি হয়েছে প্রতি হালি ৪৪ টাকা দরে।


অন্যদিকে শহরের মুদিদোকানগুলোতে লেয়ার মুরগির ডিম প্রতিহালি ৪৮ টাকা, সাদা ডিম ৪৪ টাকা এবং হাঁসের ডিম ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

শহরের আলতাফুন্নেছা খেলার মাঠের পাশে একটি পাইকারি আড়ত থেকে নিয়মিত ডিম কেনেন গৃহবধূ সেলিনা সুলতানা। গত শুক্রবার তিনি প্রতি হালি ডিম কিনেছেন ৩৮ টাকা দরে। সপ্তাহের মাথায় বৃহস্পতিবার একই আড়তে ডিম কিনতে গেলে দাম চাওয়া হয় প্রতি হালি ৪৫ টাকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন