কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খুনের তথ্য আড়াল করতে চুরির মামলা

প্রথম আলো প্রকাশিত: ১০ আগস্ট ২০২২, ২২:১২

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এক যুগ ধরে একটা চুরির মামলা ঝুলছে। মামলার বাদী শেখ মো. আবদুর রউফ একজন আইনজীবী। মামলাটি তদন্ত করে পুলিশ বলছে, চুরির মামলাটি সাজানো। সাবেক স্ত্রীকে হত্যার তথ্য আড়াল করতেই মামলাটি করেছিলেন আবদুর রউফ।


মামলাটি হয়েছিল ২০১১ সালের ৬ জুন, শাহবাগ থানায়। মামলায় আবদুর রউফ অভিযোগ করেন, সাবেক স্ত্রীর চল্লিশায় অংশ নিতে খুলনায় গিয়েছিলেন তিনি। ঢাকার বাসায় ফিরে দেখেন মূল্যবান কাগজপত্র, পাঁচ লাখ টাকা ও স্বর্ণালংকারের বাক্স খোয়া গেছে। বাসার চাবি মো. মহাসীন আলী মোল্লা (৩৫) নামের এক ব্যক্তির কাছে রেখে গিয়েছিলেন।


মহাসীন ও তাঁর পরিবারের আরও ছয় সদস্যকে মামলায় আসামি করা হয়। এজাহারে আবদুর রউফ বলেন, মহাসীন তাঁর প্রতিষ্ঠান ‘দ্য লইয়ার্স অ্যান্ড জুরিস্ট’–এর ব্যবস্থাপক। পাশাপাশি তাঁর ছেলেদের গৃহশিক্ষক ছিলেন। তাঁর বাসাতেই থাকতেন মহাসীন। এমনকি ওই বাসায় তাঁর বাবা–মা ও বোনদেরও অবাধ যাতায়াত ছিল।


এই মামলার সুরাহা হচ্ছে না কেন—এ প্রশ্নে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার প্রথম আলোকে বলেন, পুলিশের দিক থেকে কোনো গাফিলতি নেই। আবদুর রউফের করা চুরির অভিযোগ মিথ্যা জানিয়ে আদালতে পাঁচবার চূড়ান্ত প্রতিবেদন দিয়েছে পুলিশ। প্রতিবারই না রাজি দিয়েছেন মামলার বাদী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও