কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নির্বাচনে সম্ভাব্য প্রার্থিতা ঘিরেই এত আইনি প্যাঁচে ট্রাম্প

প্রথম আলো আমেরিকা / যুক্তরাষ্ট্র প্রকাশিত: ০৯ আগস্ট ২০২২, ১৬:১৫

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ‘মার-এ-লাগো’–র বাসায় অভিযান চালিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফবিআই)। ২০২৪ সালে আবার প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে চিন্তাভাবনা করছেন ট্রাম্প। কিন্তু তার আগে ট্রাম্পকে আইনি মারপ্যাঁচে ফেলা হচ্ছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এডিটর অ্যাট লার্জ ক্রিস সিলিজা এক বিশ্লেষণে এমনটাই তুলে ধরেছেন।


যুক্তরাষ্ট্রে গতকাল সোমবার সন্ধ্যায় নিজের পছন্দের সামাজিক যোগাযোগমাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’-এ পোস্ট করা বিবৃতিতে ট্রাম্প বলেন, ‘ফ্লোরিডার পাম বিচে আমার সুন্দর মার-এ-লাগো বাড়িটা এখন অবরুদ্ধ। অভিযান চালিয়ে বাড়িটি নিয়ন্ত্রণে নিয়েছে এফবিআই সদস্যদের বড় একটি দল।’ তিনি আরও বলেন, ‘এমনকি তাঁরা আমার অনুমতি না নিয়েই ঢুকে পড়ে।’ গোয়েন্দা সদস্যরা বিশাল এই আবাসিক ভবনের মধ্যে যে অংশে ট্রাম্প থাকেন এবং তাঁর অফিস রয়েছে, সেখানেই বেশি নজর দিয়েছেন বলে মনে করা হচ্ছে।


এটা তাৎক্ষণিকভাবে স্পষ্ট ছিল না এফবিআই কোন উদ্দেশ্যে বা কিসের জন্য অভিযানটি চালিয়েছিল, বিশেষ করে তারা কী খুঁজছিল। তদন্তসংশ্লিষ্ট একটি সূত্র সিএনএনকে জানিয়েছে, তল্লাশির সময় বিভিন্ন জিনিসপত্রের কিছু বাক্স নিয়ে যাওয়া হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও