কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


লঙ্কানদের লজ্জার রেকর্ড উপহার দিল প্রোটিয়ারা

কমনওয়েলথ গেমসে নিয়মরক্ষার ম্যাচে খেলতে নেমে শ্রীলঙ্কার মেয়েদের লজ্জার রেকর্ডই উপহার দিল দক্ষিণ আফ্রিকার মেয়েরা। প্রথম ব্যাট করতে নামা লঙ্কানরা অলআউট হয়েছে মাত্র ৪৬ রানে। যা টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের সর্বনিম্ন সংগ্রহ। আর ম্যাচটি ১০ উইকেটের বড় ব্যবধানে জিতেছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা।

কমনওয়েলথ গেমস থেকে আগে-ভাবেই বিদায় নিয়েছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। এরপরও তাদের বাকি ছির একটি করে ম্যাচ। পরস্পরের বিপক্ষে খেলতে নেমে ইনিংসে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কার মেয়েরা। কিন্তু দক্ষিণ আফ্রিকার বোলারদের সামনে দাঁড়াতেই পারছিলেন লঙ্কান ব্যাটাররা। পাওয়ার প্লের ছয় ওভারে মাত্র ১২ রান তুলতেই হারিয়ে বসে প্রথম চারজন ব্যাটারকে। শূন্যরানে ওপেনার হাসিনি পেরেরা, ১ রানে হারশিতা সামারাবিক্রমা, ৩ রানে অনুশকা সানজেওয়ানি ও শূন্যরানে আউট হন নিশাক্ষী ডি সিলভা। আর আরেক ওপেনার চামিরি আতাপাতু করেছেন ১৫ রান।

এটাই যেকোনো ব্যাটারদের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ। আর কেউই দুই অঙ্কের ঘর স্পশ করতে পারেননি। পরে কাভিশা দিলহারি ৪ রানে, অ্যামা কাঞ্চনা ৪ রানে, মালশা সেহারি ৯ রানে, ওশাধি রানাসিঙ্গে ৫ রানে ও সুগান্ধিকা কুমারি আউট হয়েছেন শূন্যরানে। আর শূন্যরানে অপরাজিত থাকেন ইনোকা রানভিরা। মাত্র ৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে জিততে বেশিক্ষণ সময় নেয়নি দক্ষিণ আফ্রিকার মেয়েরা। ওপেনিং জুটিতে মাত্র ৬.১ ওভারে কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়ারা। অ্যানেকা বোচ ২০ রানে ও তাজমিন ব্রিটস অপরাজিত থাকেন ২১ রানে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন