কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভোলায় সরকার জানান দিয়েছে, তারা এভাবেই আন্দোলন দমন করবে: মির্জা ফখরুল

প্রথম আলো বিএনপির কেন্দ্রীয় কার্যালয় প্রকাশিত: ০১ আগস্ট ২০২২, ১৩:৩৪

ভোলায় পুলিশের গুলিতে নিহত আবদুর রহিম মাতবরের গায়েবানা জানাজায় অংশ নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ দিয়ে গুলিবর্ষণ করে এই ফ্যাসিবাদী সরকার জানান দিয়েছে, তারা নির্যাতন করে আন্দোলন দমন করতে চায়।


আজ সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আবদুর রহিম মাতবরের গায়েবানা জানাজা হয়। সেখানে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন।


গতকাল রোববার ভোলা সদর উপজেলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে গুলিতে আবদুর রহিম মাতবর নিহত হন। সংঘর্ষে আহত হন দুই পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি। গতকাল বেলা ১১টার দিকে জেলা সদরের মহাজনপট্টিতে সংঘর্ষের এ ঘটনা ঘটে। বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনার দাবিতে বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশে এ সংঘর্ষ হয়।


বিএনপির মহাসচিব বলেন, ‘ভোলায় আমার ভাইয়ের রক্ত ঝরেছে। এটি ছিল একটি শান্তিপূর্ণ কর্মসূচি। সেই শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলিবর্ষণ করেছে। আমরা আবদুর রহিমের রক্ত বৃথা যেতে দিতে পারি না। তাঁর এই আত্মত্যাগকে ধারণ করে সামনের দিকে এগিয়ে আরও বেগবান হয়ে এ সরকারকে পরাজিত করতে হবে।’


মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, ভোলায় আবদুর রহিম মাতবরের রক্তদানের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, এ দেশের মানুষ ফ্যাসিবাদী সরকারের দমন-নিপীড়নকে ভয় করে না। রক্ত দিয়ে, জীবন দিয়ে হলেও তারা এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে। তিনি আরও বলেন, ‘আমরা এই গায়েবানা জানাজার মধ্য দিয়ে আবদুর রহিমের রুহের মাগফিরাত কামনা করছি। আল্লাহ যেন তাঁকে বেহেশত নসিব করেন। আর যাঁরা আহত হয়ে হাসপাতালে ভর্তি, তাঁরা যেন সুস্থ হয়ে আসেন।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও