কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কক্সবাজারে ছাত্রলীগ নেতা খুন

কালের কণ্ঠ কক্সবাজার সদর প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ০৫:০৬

কক্সবাজারে ইমন হাসান মওলা (২০) নামের এক ছাত্রলীগ নেতা খুন হয়েছেন। তিনি শহরের উত্তর টেকপাড়ার মোহাম্মদ হাসানের ছেলে এবং ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। গত বৃহস্পতিবার রাতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে আহত হয়ে ওই রাতেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে কক্সবাজার শহরের পেশকারপাড়া বাঁকখালী নদীর তীরে একটি মোটরসাইকেল নিয়ে ঘুরতে যান ছাত্রলীগ নেতা ইমন।


সেখানে সাত-আটজন সন্ত্রাসী তাঁর ওপর হামলা করে। তারা ইমনের শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপরি ছুরিকাঘাত করে মোটরসাইকেলটি ছিনিয়ে নেয়। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৩টার দিকে মারা যান তিনি। এর সপ্তাহ তিনেক আগে চট্টগ্রামের খুরুশকুলে আওয়ামী লীগের কাউন্সিল শেষে ঘরে ফেরার পথে ফয়সাল নামের এক ছাত্রলীগ নেতাকে হত্যা করে সন্ত্রাসীরা। কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর-উল-গীয়াস বলেন, এ ঘটনায় থানায় এখনো মামলা হয়নি। তবে ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে। এ ছাড়া নরসিংদী, নেত্রকোনা ও নওগাঁয় তিনটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।


গত বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্যন্ত এসব হত্যাকাণ্ড ঘটে। পুলিশ, পরিবার ও স্থানীয় সূত্রের বরাতে কালের কণ্ঠের প্রতিনিধিদের পাঠানো খবর : নরসিংদী নরসিংদীর শিবপুরে স্বামীকে খুন করে থানায় গিয়ে হত্যার দায় স্বীকার করে আত্মসমর্পণ করেছেন ঝুনু বেগম (৩৪) নামের এক নারী। গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে উপজেলার মাছিমপুর ইউনিয়নের খড়িয়া গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। গতকাল শুক্রবার সকালে থানায় গিয়ে বিষয়টি জানান ঝুনু বেগম। স্বামী নিহত মোফাজ্জল প্রধান (৪০) খড়িয়া গ্রামের মৃত ওয়াজউদ্দিন প্রধানের ছেলে। আর স্ত্রী ঝুনু বেগম একই এলাকার মোসলেম উদ্দিনের মেয়ে। ঝুনু বেগমের বরাত দিয়ে পুলিশ জানায়, গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে ঝুনুর কাছে টাকা চান স্বামী মোফাজ্জল। টাকা দিতে অস্বীকৃতি জানালে তাঁদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে মোফাজ্জল শাবল নিয়ে ঝুনুর ওপর আক্রমণ করতে এলে ঝুনু শাবলটি ছিনিয়ে নিয়ে একই শাবল দিয়ে তাঁকে আঘাত করেন। এতে ঘটনাস্থলেই মোফাজ্জল মারা যান। সারা রাত লাশ পাহারা দিয়ে গতকাল সকালে থানায় গিয়ে আত্মসমর্পণ করে ঘটনার বিবরণ দেন ঝুনু। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও