কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অফিসের সময়সূচি নিয়ে শিগগিরই সিদ্ধান্ত : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

এনটিভি বাংলাদেশ সচিবালয় প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ২০:৪০

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বিদ্যুৎ সাশ্রয় করতে অফিসের সময় কমবে নাকি বাসা থেকে অফিস করার সিদ্ধান্ত আসবে, এ বিষয়ে শিগগিরই জানানো হবে।


সচিবালয়ে নিজ দপ্তরে আজ সোমবার সাংবাদিকদের এ কথা জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ সাশ্রয় করতে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অফিসে যতটুকু না করলেই নয়, এমনভাবে বিদ্যুৎ ব্যবহারের বিষয়টি চিন্তা করা হচ্ছে। মানুষের কষ্ট যাতে না হয়, সেটা বিবেচনায় রেখে সিদ্ধান্ত নেওয়া হবে।


এর আগে প্রধাবমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে তেলভিত্তিক (ডিজেল) বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলোতে বিদ্যুৎ উৎপাদন আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে আগামীকাল মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের কথাও বলা হয়েছে।


প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, আপাতত তেল দিয়ে বিদ্যুৎ উৎপাদন স্থগিত থাকবে। সপ্তাহে একদিন বন্ধ থাকবে পেট্রোল পাম্প। ৮টার পর শপিংমল বন্ধ থাকবে। আগামীকাল থেকে এলাকাভিত্তিক লোডশেডিং হবে। সরকারি বেসরকারি অফিসের সভা হবে ভার্চুয়ালি। অফিসের সময়সূচি ১-২ ঘণ্টা কমানোর চিন্তা চলছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও