কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংশ্লিষ্টতা নেই, তবু বিদেশ প্রশিক্ষণে মন্ত্রণালয়ের কর্মকর্তারা

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৭ জুলাই ২০২২, ১২:৪৭

কাজে সংশ্লিষ্টতা না থাকলেও অধীনস্থ সংস্থা যেমন ওয়াসা, সিটি করপোরেশন ও এলজিইডির কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বেশিরভাগ বিদেশ প্রশিক্ষণ ও সফরে অংশ নেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কর্মকর্তারা। মন্ত্রণালয়টির বিদেশ সংক্রান্ত অনুমোদনপত্র পর্যালোচনা করে এ তথ্য পাওযা গেছে। বিদেশ প্রশিক্ষণ ও স্টাডিট্যুরে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের না রাখলে এগুলোর অনুমোদন পেতে ঝামেলা হয়, তাই তাদের রেখেই প্রস্তাবনা মন্ত্রণালয়ে পাঠানো হয় বলে অভিযোগ করেছেন অধীনস্থ সংস্থার অনেক কর্মকর্তা।  


জানা যায়, সিটি করপোরেশনের রাস্তার বাতি পরিচালনা ও রক্ষণাবেক্ষণ, ময়লার যান ও যন্ত্রপাতি চালানোর প্রশিক্ষণ কিংবা ওয়াসার পানি জীবাণুমুক্ত করতে যন্ত্র কিনতে পরিদর্শন, এমনকি পৌরসভার মেয়রদেরও বিদেশে প্রশিক্ষণে অংশ নিয়েছেন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা।


বৃহস্পতিবার (১৪ জুলাই) চট্টগ্রাম ওয়াসার একটি দল পানি জীবাণুমুক্ত করতে যে যন্ত্র কেনা হচ্ছে, তা দেখতে ও পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্র যান । এটি একটি কারিগরি বিষয় হলেও, সফরে থাকছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খাইরুল ইসলাম।


এছাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের একটি প্রকল্পে ‘নগর পরিকল্পনা’ শীর্ষক  একটি প্রশিক্ষণের জন্য গত মে মাসের ১১ তারিখ যুক্তরাজ্য সফরের অনুমতি দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। তবে এই সফরে কোনও নগর পরিকল্পনাবিদ ছিলেন না। বরং অধিদফতরের প্রকৌশলীদের সঙ্গে সফরের অনুমোদন পেয়েছেন যুগ্মসচিব মো. জসিম উদ্দিন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও