কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কোহলিকে নিয়ে এতো কথা কেন: প্রশ্ন রোহিত-বাটলারের

ভারতের ক্রিকেট তো বটেই, বিশ্ব ক্রিকেটেও এখন হট টপিক বিরাট কোহলির ফর্মহীনতা। একসময় যিনি মাঠে নামলে রচিত হতো নতুন কোনো কীর্তি, এখন তার ব্যাটেই চলছে ধারাবাহিক ব্যর্থতা। প্রায় তিন বছর ধরে নেই সেঞ্চুরি, আউট হওয়ার ধরনও ঠিক কোহলিসুলভ নয়। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে শুরুটা বেশ ভালো করেছিলেন কোহলি।

অন ড্রাইভ, ফ্লিক ও কভার ড্রাইভে বাউন্ডারি হাঁকিয়ে সেরা ছন্দের বার্তাই দিচ্ছিলেন তিনি। হঠাৎই অফস্ট্যাম্পের বাইরের বলে খোঁচা মারতে গিয়ে কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফেরেন মাত্র ১৬ রান করে। ম্যাচটিও জিততে পারেনি ভারত। ইংল্যান্ডের করা ২৪৬ রানের জবাবে ভারত গুটিয়ে গেছে মাত্র ১৪৬ রানে। ম্যাচ শেষে আরও একবার কোহলির ফর্ম নিয়ে প্রশ্নের সম্মুখীন হতে হয় ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে। যেখানে কোহলির পক্ষেই কথা বলেন রোহিত। তবে ভারতের অধিনায়ক বুঝতে পারছেন না কোহলিকে নিয়ে এতো কথা কেনো হচ্ছে? তার ভাষ্য, ‘এই আলোচনা হচ্ছে কেনো?

আমি বুঝতেই পারছি না।’ একই মন্তব্য ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলারেরও, ‘(এই আলোচনায়) বিস্মিত। রেকর্ডই তার পক্ষে কথা বলে। এ বিষয়ে প্রশ্নই উঠবে কেন?’ ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কোহলির পক্ষে ব্যাট ধরে রোহিত আরও বলেছেন, ‘কোহলি এতো ম্যাচ খেলেছে, এতো বছর ধরে খেলছে। সে অসাধারণ ব্যাটার। তাকে নিয়ে দ্বিতীয়বার ভাবার কারণ নেই। আমি আগেও বলেছি, উত্থান-পতন থাকবেই। এটিই ক্রিকেটারের জীবন। এক-দুইটি ভালো ইনিংস খেললেই সে ঘুরে দাঁড়াবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন