কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দ্বিতীয়ার্ধে চাঙ্গা থাকবে স্মার্ট ওয়্যারেবলের বাজার

বণিক বার্তা প্রকাশিত: ১৩ জুলাই ২০২২, ০৯:৫৬

চলতি বছরের দ্বিতীয়ার্ধে নতুন ওয়্যারেবল ডিভাইস বাজারে আনবে বৃহত্তম ভিআর ডিভাইস সরবরাহকারী মেটা ও প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। এছাড়া নতুন পণ্য বাজারে আনবে শাওমি ও স্যামসাংয়ের মতো কোম্পানি। এতে দ্বিতীয়ার্ধে স্মার্টফোনসহ ওয়্যারেবল ডিভাইস নিয়ে প্রযুক্তি কোম্পানিগুলোর মধ্যে প্রতিযোগিতা তীব্রতর হবে।


তাইওয়ান ইকোনমিক ডেইলির বরাতে জানা গেছে, ওয়্যারেবল ডিভাইসের বাজার বিস্তৃত হচ্ছে এবং প্রধান ব্র্যান্ডগুলো সহজেই হাল ছেড়ে দেয়ার পাত্র নয়। ধারণা করা হচ্ছে, অ্যাপল, স্যামসাং, শাওমি, হুয়াওয়ে ও মেটা নতুন নতুন পণ্য উন্মোচন করবে। প্রত্যেক কোম্পানিই তাদের ব্র্যান্ড ভ্যালু বাড়ানোর চেষ্টা করছে এবং বিভিন্ন নতুন বাজারে প্রবেশের চেষ্টা করছে।


ইন্টারন্যাশনাল ডাটা করপোরেশনের (আইডিসি) সাম্প্রতিক প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালে ৫৩ কোটি ওয়্যারেবল ডিভাইস বিক্রি হয়েছে, আগের বছরের তুলনায় যা বেড়েছে ২০ শতাংশ। বেশির ভাগ আইটেমের মধ্যে রয়েছে রিস্টব্যান্ড ও স্মার্টওয়াচ। স্মার্টওয়াচের ক্ষেত্রে প্রতিদ্বন্দ্বীদের চেয়ে বেশ এগিয়ে রয়েছে অ্যাপল। গত বছরের চতুর্থ প্রান্তিকে অ্যাপল ওয়াচের বাজার হিস্যা ছিল ৩৫ শতাংশ। দ্বিতীয় স্থানে থাকা শাওমির বাজার হিস্যা ৮ দশমিক ৬ শতাংশ। দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি জায়ান্ট স্যামসাংয়ের বাজার হিস্যা ছিল ৭ দশমিক ৯ শতাংশ। এছাড়া চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ের বাজার হিস্যা ছিল ৬ দশমিক ৭ শতাংশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও