কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৫০ টাকার ভাড়া ৩০০

বাংলা ট্রিবিউন ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ০৮ জুলাই ২০২২, ১৬:২৪

রোজার ঈদের মতো কোরবানির ঈদেও নাড়ির টানে বাড়ি ফেরা কর্মজীবীরা চরম ভোগান্তিতে পড়েছেন। যাত্রীদের অতিরিক্ত চাপ, গণপরিবহন সংকট এবং মোটরসাইকেল বন্ধের কারণে নাকাল ঘরমুখো মানুষ। এটিকে পুঁজি করে বিভিন্ন ধরনের যানবাহনে ভাড়া বহুগুণ বেশি নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।


শুক্রবার (৮ জুলাই) ঢাকার মহাখালী, গাবতলী, মিরপুর, মালিবাগ, সায়েদাবাদ, গুলিস্তান ঘুরে এমন অভিযোগ পাওয়া যায়। এ সময় অনেক যাত্রীকে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে, পরিবহন মালিক শ্রমিকদের আচরণে।



গণপরিবহন না পেয়ে একটি ট্রাকে ওঠার চেষ্টাবাড্ডা থেকে সিএনজি অটোতে সায়েদাবাদে আসা গাউসুল আজম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অন্য সময়ের চেয়ে তিনগুণ বেশি ভাড়ায় এখানে আসতে বাধ্য হয়েছি। সংকটকে পুঁজি করে এভাবে অতিরিক্ত ভাড়া আদায় একটি অমানবিক বিষয়। প্রতিটি ঈদেই এমন ঘটনা ঘটছে। কিন্তু এই অসঙ্গতি দেখার কেউ নেই, নেই কোনও প্রতিকার।



গণপরিবহন না পাওয়ায় রাজমিস্ত্রি রইস উদ্দিনকে মিরপুর থেকে গুলিস্তানে আসতে বেশ কয়েকটি যান পাল্টাতে হয়েছে। তিনি বলছিলেন, অতিরিক্ত ভাড়া দিয়ে সিএনজিতে আসতে পারেননি। কখনও রিকশা কখনও লেগুনায় আবার কখনও হেঁটে এই পথ পাড়ি দিতে হয়েছে। তার আক্ষেপ ঈদের সময় মানুষের আনন্দ কেন মাটি করে দেওয়া হয় এভাবে!

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও