কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চট্টগ্রামে এক মাসে ম্যালেরিয়ায় তিনজনের মৃত্যু, আক্রান্ত ১৯

ঢাকা পোষ্ট চট্টগ্রাম প্রকাশিত: ০৫ জুলাই ২০২২, ২১:৫৬

চট্টগ্রামে বাড়ছে ম্যালেরিয়ায় আক্রান্তের সংখ্যা। গত জুন মাসে চট্টগ্রামে ম্যালেরিয়া আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ১৯ জন।


মঙ্গলবার (৫ জুলাই) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের ম্যালেরিয়ার ফোকাল পারর্সন ডা. মো. সিরাজুল ইসলাম।


তিনি বলেন, চলতি বছরের জানুয়ারি মাসে চট্টগ্রামে একজন ম্যালেরিয়া আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিলেন। ফেব্রুয়ারি ও মার্চ মাসে কোন রোগী ছিল না। এপ্রিল ও মে মাসে দুইজন করে রোগী পাওয়া গেছে। আর জুন মাসে এক লাফে আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ায় ১৯ জনে।


ডা. মো. সিরাজুল ইসলাম বলেন, ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে জুন মাসে তিনজন মারা গেছেন। এ তিনজনের একজন চট্টগ্রাম নগরীর দুই নম্বর গেইট এলাকার বাসিন্দা। বাকিদের বাড়ি ফটিকছড়ি ও  বোয়ালখালী উপজেলায়।


তিনি বলেন, ম্যালেরিয়ায় দেশের সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয় তিন পার্বত্য জেলায়। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয় বান্দরবান জেলায়। গতবছরের পরিসংখ্যান অনুযায়ী, সারাদেশের মোট যে পরিমাণ রোগী ছিল তার ৭৫ শতাংশ রোগীই বান্দরবানের। চট্টগ্রাম মেডিকেল কলেজে বৃহত্তর চট্টগ্রামের ম্যালেরিয়ায় আক্রান্ত সিরিয়াস রোগীদের চিকিৎসা দেওয়া হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও