কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পাকিস্তানে ধর্ম অবমাননার অভিযোগে সহিংস বিক্ষোভ, গ্রেপ্তার ২৭

প্রথম আলো পাকিস্তান প্রকাশিত: ০৩ জুলাই ২০২২, ১৩:৩৯

পাকিস্তানের একটি মুঠোফোন কোম্পানির অন্তত ২৭ কর্মী গত শুক্রবার গ্রেপ্তার হয়েছেন। ধর্ম অবমাননার অভিযোগ তুলে করাচির স্টার সিটি মলের বাইরে সহিংস বিক্ষোভে অংশ নেওয়ায় এসব কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। খবর পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের।


স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মলে স্থাপিত ‘ওয়াইফাই ডিভাইসে’ মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর সাহাবিদের সম্পর্কে অবমাননাকর মন্তব্য শোনানোর পরই বিক্ষোভ ছড়িয়ে পড়ে। বহুজাতিক মুঠোফোন কোম্পানি স্যামসাংয়ের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে ক্ষুব্ধ জনতা স্যামসাংয়ের বিলবোর্ড ভাঙচুর করেন।


বিক্ষোভ শুরুর পর স্যামসাং পাকিস্তান এক বিবৃতিতে বলে, তাদের প্রতিষ্ঠান মানুষের ধর্মীয় অনুভূতির ব্যাপারে সব সময় নিরপেক্ষ অবস্থান বজায় রেখে চলে।


বিবৃতিতে বলা হয়, ‘স্যামসাং ইলেকট্রনিকস তার দৃঢ় অবস্থান পুনর্ব্যক্ত করছে যে ধর্মীয় গুরুত্বের সব বিষয়ে বস্তুনিষ্ঠতা বজায় রাখার চেষ্টা করা হয়। করাচির সাম্প্রতিক ঘটনাসহ সব ধর্মীয় অনুভূতি ও বিশ্বাসের প্রতি স্যামসাং বরাবরের মতোই অত্যন্ত শ্রদ্ধাশীল। স্যামসাং ইসলাম ধর্মকে অত্যন্ত সম্মানের সঙ্গে ধারণ করে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও