কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘সাকিব অধিনায়ক মানেই আমরা জিতে যাব, এমন না’

প্রথম আলো প্রকাশিত: ২৮ জুন ২০২২, ১৯:৩৪

টেস্ট অধিনায়কত্বটা সম্ভবত বাড়তি চাপ হয়ে গিয়েছিল মুমিনুল হকের জন্য। সেই চাপে পড়ে হারিয়ে গেছেন ব্যাটসম্যান মুমিনুল। নিজেকে ফিরে পেতে অধিনায়কত্ব ছেড়েছেন। তারপর হারিয়েছেন দলে জায়গাও। মুমিনুল সরে যাওয়ায় লাল বলে দলের নেতৃত্ব দিয়ে ফেরানো হয়েছে সাকিব আল হাসানকে, আগেও দুই দফায় যিনি দলকে নেতৃত্ব দিয়েছেন। কিন্তু মুমিনুলের অধীনের দল যেমন খেলছিল, তৃতীয় দফায় সাকিব অধিনায়ক হয়ে ফেরার পর এর চেয়ে ভালো কিছু হয়নি।


অ্যান্টিগা ও সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট খেলেছে বাংলাদেশ। দুটিতেই হার। একটায় ৭ উইকেটে, একটায় ১০ উইকেটে। দুই টেস্টের একটিও পঞ্চম দিনে যায়নি। চার ইনিংসের একটাও ২৫০ রান ছোঁয়নি। ব্যাটসম্যানদের কারও শতক নেই। অর্ধশতক মাত্র ৫টি। ফলাফল, দায়টা আসলে সাকিবের নয়। অধিনায়ক বদলালেই তো আর দল বদলে যায় না। টেস্টে বাংলাদেশ ভালো দলগুলোর একটা কখনোই ছিল না। সাকিবের নেতৃত্বে হঠাৎ করেই বাংলাদেশ টেস্টে ভালো দল হয়ে যাবে, জিততে শুরু করবে, এমন প্রত্যাশাও আসলে বাস্তবসম্মত ছিল না।


ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ শেষ হওয়ার পর মিরপুরে আজ নিজের বাসায় সংবাদমাধ্যমের সঙ্গে এ নিয়ে আলাপ করতে গিয়ে সে কথাটাই মনে করিয়ে দিয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সাদা বলে দেশের অন্যতম সেরা অধিনায়কের কথা, ‘সাকিব যে অধিনায়ক হয়েছে, এটা আমি মনে করি আমাদের জন্য আশীর্বাদ। কারণ, টেস্ট ক্রিকেটে সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার ও পারফরমারের হাতে অধিনায়কত্ব থাকা উচিত এবং সেটাই আছে। কিন্তু রাতারাতি কোনো কিছু চিন্তা করলে হবে না।’ সাকিব অধিনায়ক মানেই বাংলাদেশ জিতে যাবে, ব্যাপারটা যে এমন নয়, সেটাও মনে করিয়ে দিয়েছেন মাশরাফি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও