কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ, ১৫ বছর পর ৩ জনের যাবজ্জীবন

রংপুরে এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাদের এক লাখ টাকা জরিমানা করেছেন বিচারক। রোববার (২৬ জুন) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-১-এর বিচারক মো. মোস্তফা কামাল এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন রংপুর নগরীর এরশাদ নগর এলাকার আব্দুল জলিলের ছেলে আসাদুল ইসলাম, আউয়াল মিয়ার ছেলে রঞ্জু মিয়া ও কেডিসি রোড এলাকার আব্দুস ছাত্তারের ছেলে বাবু মিয়া। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত থাকলেও মামলার মূল আসামি বাবু মিয়া পলাতক ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ২৬ মে নগরীর তাজহাট টিবি হাসপাতাল সংলগ্ন বস্তি থেকে রিকশাযোগে মডার্ন মোড়ে যাচ্ছিলেন ওই তরুণী (তৎকালীন বয়স ২৪)। পথে বাবু মিয়া ও তার সহযোগীরা রিকশার গতিরোধ করেন। পরে তাকে কৃষি খামারবাড়ি সংলগ্ন একটি জঙ্গলে তুলে নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনায় ধর্ষণের শিকার ওই নারী নিজেই বাদী হয়ে বাবু মিয়াকে প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে মামলা করেন। মামলার তৎকালীন তদন্ত কর্মকর্তা আজিজুল ইসলাম তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। সাক্ষ্যপ্রমাণ শেষে রোববার দুপুরে আদালতের বিচারক তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) খন্দকার রফিক হাসনাইন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন