কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সীতাকুণ্ডে আগুন: হতাহতদের সবাই কি ক্ষতিপূরণের টাকা পেলো?

বাংলা ট্রিবিউন সীতাকুণ্ড প্রকাশিত: ২৪ জুন ২০২২, ১৫:২৭

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের ক্ষতিপূরণের টাকা পাওয়া নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে। আহতদের স্বজনরা বলছেন, যারা বিএম ডিপোর কর্মী নন তাদের ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে না। এদিকে ক্ষতিপূরণ নিয়ে কাজ করেন যারা তারা বলছেন, যাদের কারণে ঘটনা ঘটেছে তাদের উচিত প্রত্যেককে ক্ষতিপূরণ দেওয়া।


গত ২০ জুন হতাহতদের মধ্যে ৬৯ জনকে তিন ক্যাটাগরিতে ক্ষতিপূরণ দিয়েছে ডিপো কর্তৃপক্ষ। এর মধ্যে ৩১ জনই বিএম কনটেইনার ডিপোর কমকর্তা-কর্মচারী, ফায়ার সার্ভিসের ২৬ জন এবং অন্যান্য ৮ জন রয়েছেন। বাকিদের মধ্যে মৃত ২০ জনের ক্ষতিপূরণ লাশ শনাক্তকরণের জন্য ডিএনএ পরীক্ষা জটিলতায় আটকে আছে। আরও ২৮ জনকে ক্ষতিপূরণের টাকা দেওয়া হবে জানালেও তার কোনও সুনির্দিষ্ট তথ্য নিশ্চিত করতে পারেনি বিএম ডিপো কর্তৃপক্ষ।



গত ৪ জুন রাত সাড়ে ৯টার দিকে ডিপোটিতে প্রথমে আগুন এবং পরে দফায় দফায় বিস্ফোরণের ঘটনা ঘটে। রাসায়নিক দ্রব্য রাখা কনটেইনারগুলো বিস্ফোরণের কারণে সেখানে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়। এতে এখন পর্যন্ত ৪১ জন মানুষের মৃত্যুর তথ্য নিশ্চিত করা হয়েছে। এখনও ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন কমপক্ষে ২৮ জন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও