কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বান্দরবানে ডায়রিয়া পরিস্থিতির উন্নতি, ২৪ ঘণ্টায় মৃত্যু নেই

জাগো নিউজ ২৪ বান্দরবান প্রকাশিত: ১৮ জুন ২০২২, ১৪:৪৭

বান্দরবানে ডায়রিয়া পরিস্থিতির উন্নতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ডায়রিয়ায় কারও মৃত্যু হয়নি। এর আগে গত ১১ থেকে ১৫ জুন পর্যন্ত জেলায় ১০ জনের মৃত্যু হয়। শনিবার (১৮ জুন) বান্দরবানের সিভিল সার্জন ডা. নিহারঞ্জন নন্দী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বান্দরবানের অতিদুর্গম থানচি উপজেলার রেমাক্রি ও আন্ধারমানিকে বসবাসকারীদের একমাত্র পানির উৎস ঝিরি ও ঝরণা।


বর্ষার পানিতে বিভিন্ন জীবাণু মিশে পানির এই উৎসগুলো দুষিত হচ্ছে। বিশুদ্ধ পানি ও সচেতনতার অভাবে এই পানি পান করার ফলে ওই এলাকার লোকজন ডায়রিয়াসহ নানা পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছে। ১১ থেকে ১৫ জুন পর্যন্ত ডায়রিয়ায় জেলায় ১০ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে থানচিতে ৯ ও আলীকদমে একজনের মৃত্যু হয়।


তবে সরকারি স্বাস্থ্যকেন্দ্রে ডায়রিয়ায় কারও মৃত্যু হয়নি। বান্দরবানের সিভিল সার্জন আরও বলেন, জেলায় অর্ধশতাধিক ডায়রিয়া আক্রান্ত রোগী চিকিৎসাধীন। তবে তারা আগের তুলনায় অনেকটা সুস্থ। রেমাক্রি ইউনিয়নের চেয়ারম্যান মুশৈথুই মারমা বলেন, দুর্গম এলাকার লোকজন ঝিরি ও ঝর্ণার দূষিত পানি পান করায় ডায়রিয়া আক্রান্ত হয়ে পড়ছে। ডায়রিয়া নিয়ন্ত্রণে দ্রুত অস্থায়ী ফিল্ড হাসপাতাল স্থাপন ও মেডিকেল টিম চিকিৎসা দেওয়ায় রেমাক্রি এবং আন্ধারমানিক এলাকার ডায়রিয়া আক্রান্তরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও