কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

'জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করতে হবে'

কালের কণ্ঠ জাতীয় প্রেস ক্লাব প্রকাশিত: ১৭ জুন ২০২২, ২০:৫৯

অবিলম্বে স্থায়ী মজুরি কমিশন গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি জানিয়েছেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি) নেতৃবন্দ। নেতৃবৃন্দ মহার্ঘ্য ভাতা প্রদান ও প্রতিবছর মজুরি বৃদ্ধির দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন।


আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সহিদুল্লাহ চৌধুরী। সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, সহ-সভাপতি মো. আব্দুর রাজ্জাক, দপ্তর সম্পাদক সাহিদা পারভীন শিখা, অর্থ সম্পাদক কাজী রুহুল আমীন, কেন্দ্রীয় নেতা হাফিজুল ইসলাম ও মেহেদী হাসান নোবেল।


সমাবেশে শ্রমিকনেতা সহিদুল্লাহ চৌধুরী বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় রচিত সংবিধানে বৈষম্য দূরীকরণের লক্ষ্যে ন্যায্য মজুরি এবং সার্বজনীন সামাজিক সুরক্ষা নিশ্চিত করার কথা থাকলেও সস্তা শ্রম ও লুটপাটের উপর ভিত্তি করে গড়ে ওঠা নব্য ধনিক শ্রেণি অবৈধ পুঁজির দাপটে তা না করে উপরন্তু একচেটিয়াভাবে শোষণ নির্যাতন চালিয়ে যাচ্ছে। রাষ্ট্রায়াত্ত্ব কল-কারখানা বন্ধ এবং লুটপাট করা হচ্ছে। সরকার এবং পুঁজিপতিরা শ্রমিকদের খাইয়ে পরিয়ে বাঁচিয়ে রাখার মত ন্যূনতম দায়িত্ব পালন করছে না। বরং ন্যায্য মজুরি ও আইনানুগ সুযোগ সুবিধার কথা বললে চরমভাবে নির্যাতন করা হচ্ছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও