কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কুসিক নির্বাচন : স্বস্তির নাকি শঙ্কার?

ঢাকা পোষ্ট সৈয়দ ইশতিয়াক রেজা প্রকাশিত: ১৪ জুন ২০২২, ১০:১০

একটি স্থানীয় সরকার নির্বাচন, একটি সিটি নির্বাচন। কিন্তু এর গুরুত্ব জাতীয় নির্বাচনের মতোই হয়ে দাঁড়িয়েছে। নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে যে নির্বাচন কমিশন গঠিত হয়েছে, তার জন্য প্রথম পরীক্ষা এবং এর মাধ্যমেই দেশের মানুষ বুঝতে পারবে এই কমিশন আগামী সংসদ নির্বাচন কতটা সক্ষমতার সাথে ও সুষ্ঠুভাবে করতে পারবে।


কিছুটা হয়তো এর মধ্যে মানুষ বুঝতেও শুরু করেছে, বিশেষ করে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ দলীয় স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে কেন্দ্র করে। নির্বাচনী আচরণবিধি মোতাবেক স্থানীয় সংসদ সদস্য এলাকায় থাকবেন না এবং এলাকায় থেকে কোনোভাবেই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করবেন না বা প্রচারণা চালাবেন না।


অথচ তিনি আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পক্ষে সেটাই করছিলেন। তাই তাকে নির্বাচন কমিশন (ইসি) থেকে চিঠি দেওয়া হয়েছিল এলাকা ছাড়ার জন্য। কিন্তু এমপি বাহার এলাকা ছাড়েননি। নির্বাচন কমিশন (ইসি) থেকে চিঠি দেওয়ার পরও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য কুমিল্লা সিটির নির্বাচনী এলাকায় না ছাড়ায় গণমাধ্যমের কাছে অসহায়ত্ব প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও