কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টাকা ওঠানোর চেয়ে জমা হয়েছে বেশি

সমকাল প্রকাশিত: ০১ মে ২০২২, ০৯:৫৯

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার আলোকে ঈদের আগে সাপ্তাহিক ছুটির দিন শনিবার সব ব্যাংক শাখা খোলা ছিল। এদিন লেনদেন হয়েছে বেশ। যদিও ঈদের আগে গত সপ্তাহের মতো চাপ ছিল না বলে জানিয়েছেন ব্যাংকাররা।


বিভিন্ন ব্যাংকে খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার টাকা উত্তোলনের চেয়ে জমা হয়েছে বেশি। মূলত ব্যবসায়িক লেনদেনের টাকা জমা দিতে শাখায় আসেন বেশিরভাগ মানুষ। টাকা উত্তোলনও করেছেন কেউ কেউ। তবে এদিন শাখার চেয়ে এটিএম বুথ থেকে টাকা তোলার চাপ ছিল বেশি।


রাষ্ট্রীয় মালিকানার একটি ব্যাংকের যশোর শাখার ম্যানেজার সমকালকে বলেন, আগে বিভিন্ন সময়ে ঈদের আগে ছুটির দিনে ব্যাংক খোলা থাকলে অলস সময় পার করতে হতো। সে তুলনায় এবার লেনদেন হয়েছে বেশ। শনিবার তাদের শাখায় ৪০ লাখ টাকার মতো জমা হয়। উত্তোলন হয় সাড়ে ৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার যেখানে এক কোটি টাকা উত্তোলনের বিপরীতে জমা হয় ৮০ লাখ টাকা। তিনি জানান, এদিন বেশিরভাগই ব্যবসায়িক টাকা জমা হয়েছে।


ব্যাংকাররা জানান, ঈদের আগে বড় কেনাকাটা শেষ হয়েছে শুক্র ও শনিবার। পরে যেসব লেনদেন হচ্ছে তাও ব্যাংকে জমা করতে পারবেন ব্যবসায়ীরা। কেননা, এখন যে কোনো ছুটির দিনে শাখা বন্ধ থাকলেও ক্যাশ ডিপোজিট মেশিন ও ক্যাশ রি-সাইকেলিং মেশিনে টাকা জমার সুবিধা রয়েছে। আবার এটিএম বুথ থেকে টাকা তুলতে পারেন গ্রাহকরা। যদিও বেশিরভাগ বড় বন্ধের মধ্যে এটিএম বুথে টাকা না পাওয়ার ঘটনা শোনা যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও