কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঐক্যবদ্ধ আন্দোলন চাইলেও একমঞ্চ হবে না: মান্না

ঢাকা টাইমস প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২, ২৩:০৪

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে বিদায় করতে ঐক্যবদ্ধ আন্দোলন হলেও একমঞ্চ হবে না বলে মনে করেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।


তিনি বলেছেন, ‘আওয়ামী লীগ সরকারকে বিদায় করতে আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের কথা বলছি। কিন্তু দলে দলে মতপার্থক্য রয়েছে। এই কারণে বক্তৃতা যতই করি, একমঞ্চ হবে না।’


শনিবার রাজধানীর কাকরাইলস্থ রাজমনি ঈশা খাঁ হোটেলে বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) উদ্যোগে এক ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি।


সরকারকে বিদায় করতে বর্তমান বাস্তবতায় অভিন্ন কর্মসূচিতে যুগপদ আন্দোলনের তাগিদ দিয়ে মান্না বলেন, সেক্ষেত্রে এরশাদবিরোধী আন্দোলনের মতো ৪/৫টি মঞ্চ হতে পারে। এ রকম জায়গায় যদি আসতে পারি, আমরা একসঙ্গে এগিয়ে যেতে পারব, আন্দোলনও সফল হবে।


মান্না বলেন, আমাদের নিজেদের মধ্যে এখনও ঐক্য হয়নি, তবে ঐক্য হচ্ছে। সেটা যাতে ভেঙে না যায়- সেজন্য বিতর্কিত কোনো কথা, কোনো স্লোগান, কোনো কাজ না করাই ভালো।


গণফোরামের একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু বলেন, সরকারকে বিদায় করতে হলে ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই। আমরা যদি ঐক্যবদ্ধ হতে না পারি, তাহলে জনগণ মনে করবে-আমরা আন্দোলন আন্দোলন খেলা করছি।


মন্টু বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনে এই সরকারকে বিদায় করে সুষ্ঠু নির্বাচনে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও