কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কী করবেন ইমরানের দলের এমপিরা?

অনাস্থা ভোটে হেরে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারিয়েছেন ইমরান খান; কিন্তু এখন তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) পার্লামেন্ট সদস্যরা কী করবেন— তা নিয়ে দলের হাইকমান্ডের মধ্যে দ্বিধাবিভক্তি দেখা দিয়েছে।

দলের নেতাদের বিভিন্ন বক্তব্যে এ বিষয়ে ইতোমধ্যে এ বিষয়ে খানিকটা বিভ্রান্তি দেখা দিয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো।

সদ্য বিদায় নেওয়া পিটিআই সরকারের পার্লামেন্ট বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী আলি মুহম্মদ খান রোববার পার্লামেন্টে অনাস্থা ভোটের কার্যক্রম শেষ হওয়ার পর সংবাদিকদের জানান, ন্যাশনাল অ্যাসেম্বলিতে পিটিআইয়ের ৯০ শতাংশেরও বেশি এমপি পদত্যাগ করার বিপক্ষে।

এদিকে, আলি মুহম্মদ খান এই মন্তব্য করার ঘণ্টাখানেক আগে পিটিআইয়ের শীর্ষ নির্বহী কমিটির অন্যতম নেতা ও সাবেক সরকারের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরি সাংবাদিকদের জানিয়েছিলেন, দলের হাইকমান্ড মনে করে— পার্লামেন্টের সব পিটিআই এমপিদের পদত্যাগ করা উচিত।

পিটিআইয়ের অধিকাংশ এমপি ইতমধ্যে ইমরান খানের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন— উল্লেখ করে রোববার রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে ফাওয়াদ চৌধুরি বলেন, ‘ন্যাশনাল অ্যাসেম্বলির সব পিটিআই এমপি আগামীকাল (সোমবার) পদত্যাগ করবেন। এটি দলের হাইকমান্ডের সিদ্ধান্ত।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন