কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সমর্থকদের রাস্তায় নামতে, দলের এমপিদের পার্লামেন্টে যেতে বললেন ইমরান

বিডি নিউজ ২৪ পাকিস্তান প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২২, ১২:০০

পাকিস্তানের পার্লামেন্টে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের ওপর ভোটের আগে আগে তাকে ক্ষমতাচ্যুত করতে ‘যুক্তরাষ্ট্রের মদদে হওয়া আন্তর্জাতিক চক্রান্তের’ প্রতিবাদে সমর্থক বিশেষ করে তরুণদের রাস্তায় নেমে ‘শান্তিপূর্ণ বিক্ষোভ’ দেখাতে বলেছেন ইমরান খান।


পার্লামেন্টের অতি-গুরুত্বপূর্ণ এ অধিবেশনে দলের কৌশল কী হবে তা নিয়েও মত বদলেছেন তিনি। বলেছেন, অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্কের সময় তিনি নিজেই উপস্থিত থাকবেন।


পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আইনপ্রণেতাদের রোববারের অধিবেশনে উপস্থিত হয়ে অনাস্থা প্রস্তাবের বিপক্ষে জোরাল বক্তব্য দেওয়ারও নির্দেশনা ইমরান দিয়েছেন বলে জানিয়েছে ডন।   


টেলিভিশনে সম্প্রচারিত জনসাধারণের সঙ্গে সরাসরি এক প্রশ্ন-উত্তর সেশনে ইমরান সমর্থকদের রাস্তায় নেমে বিক্ষোভ দেখানোর ডাক দেন। আর আস্থাভাজন ও আইনি বিশেষজ্ঞদের সঙ্গে একাধিক বৈঠকের পর দলীয় এমপিদের জন্য নির্দেশনা বদলে দেন।


টেলিভিশনে সম্প্রচারিত ওই সেশনে ইমরান বলেন, রোববারের গুরুত্বপূর্ণ ভোট নিয়ে তার ‘একাধিক পরিকল্পনা’ রয়েছে; তিনি সমগ্র দেশকে ‘চমকে দিতে পারেন’ বলেও জানিয়েছেন।


পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী পরে ডনকে জানান, প্রধানমন্ত্রী দলের আইনপ্রণেতাদের কাছে পাঠানো আগের চিঠিটি প্রত্যাহার করে নিয়েছেন এবং রোববার নিজেই পিটিআই সদস্যদের নেতৃত্ব দেবেন বলে জানিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও