কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফলিক অ্যাসিড ট্যাবলেট খাওয়ার পর প্রাণ গেল ছাত্রীর, অসুস্থ ৬

সমকাল ঝিনাইদহ সদর প্রকাশিত: ২৮ মার্চ ২০২২, ২১:০৬

ঝিনাইদহ সদর উপজেলার হাট গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষা অধিদপ্তরের দেওয়া ফলিক অ্যাসিড ট্যাবলেট খাওয়ার পর রেবা খাতুন (১২) নামের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। স্কুলছাত্রী রেবা সদর উপজেলার উত্তর সমশপুর গ্রামের সাগর হোসেনের মেয়ে এবং ওই স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। এ ঘটনায় ফারজানা ও আসমাসহ আরও ৬ জন ছাত্রী ট্যাবলেট খাওয়ার পর অসুস্থ হয়ে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি হয়েছে।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউসুফ আলি জানান, স্কুলের ছাত্রীরা অন্যান্য দিনের মতো সোমবার সকাল ১০টার দিকে স্কুলে আসে। দেশব্যাপী কৈশোরকালীন পুষ্টি নিশ্চিত করতে শিক্ষা অধিদপ্তর থেকে সরবরাহ করা আইরন ফলিক অ্যাসিড ট্যাবলেট স্কুলের দুই শতাধিক ছাত্রীকে খাওয়ানো হয়।


এরপর সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ করে রেবা খাতুনসহ ৩টি মেয়ে অসুস্থ হয়ে পড়ে। সেখান থেকে তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক রেবাকে মৃত ঘোষণা করে। অন্যদের হাসপাতালে ভর্তি করা হয়। পরে দুপুরের পর আরও ৪ জন ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে বলে তিনি জানান। 


হাটগোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান বিকাশ কুমার বিশ্বাস বলেন, ট্যাবলেট খাওয়ার পর প্রথমে ৩টা মেয়ে অসুস্থ হয়ে পড়ে। এরমধ্যে একটা মেয়ে মারা গেছে। ট্যাবলেট খেয়ে অন্তত ৬ জন ছাত্রী অসুস্থ হয়ে ঝিনাইদহ আড়াইশ বেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও