কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতের হাসপাতালের বিলে ভিসা কার্ডে ছাড় পাবেন বাংলাদেশের রোগীরা

প্রথম আলো প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২২, ২০:৩৪

ভারতে স্বাস্থ্যসেবাসংক্রান্ত বিল পরিশোধের পদ্ধতি সহজ করতে হাসপাতাল সেবা ডেলিভারি প্ল্যাটফর্ম ভাইদামের সঙ্গে অংশীদারত্ব করেছে ডিজিটাল অর্থ লেনদেন সেবাদাতা প্রতিষ্ঠান ভিসা। এর ফলে ভারতে স্বাস্থ্যসেবার বিল পরিশোধে ছাড়সহ নানা সুযোগ পাবেন বাংলাদেশের ভিসা কার্ডধারীরা। শুধু দ্বৈত মুদ্রার কার্ড দিয়ে দেশের বাইরে বিল পরিশোধের সুযোগ আছে। এ জন্য আগে থেকেই ব্যাংকের অনুমোদন নিতে হয়। ভিসার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


এ নিয়ে ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু বলেন, ‘নিজ দেশের বাইরে চিকিৎসাসেবা গ্রহণের ক্ষেত্রে মানুষকে বিভিন্ন ধরনের জটিলতার মুখোমুখি হতে হয়। তাই বাংলাদেশের নাগরিকেরা যাতে ভারতে স্বাচ্ছন্দ্যে, বিস্তৃত পরিসরের চিকিৎসাসেবা গ্রহণ করতে পারেন এবং চিকিৎসাবাবদ খরচ ভিসা কার্ড ব্যবহার করে সহজে পরিশোধ করতে পারেন, এ জন্য আমরা ভাইদামের সঙ্গে চুক্তি করতে পেরে অত্যন্ত আনন্দিত।


বাংলাদেশ থেকে বিপুলসংখ্যক মানুষ চিকিৎসাসেবা গ্রহণের জন্য ভারতে যান। ভারতের বিভিন্ন সেরা হাসপাতালে চিকিৎসাসেবা গ্রহণের জন্য বাংলাদেশের মানুষদের ছাড়সুবিধার বিষয়টি নিশ্চিত করতে পেরে আমরা আনন্দিত।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও