কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বাপ্পারাজ হারলেও পূরণ হয়েছে তার যে চাওয়া

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে দাঁড়িয়েছিলেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক বাপ্পারাজ। কিন্তু জিততে পারেননি নায়ক রাজ রাজ্জাক-পুত্র। তাকে মাত্র ১১৭ ভোট দিয়েছেন শিল্পীরা। তার প্যানেল থেকে একই পদে হেরেছেন নায়ক আসিফ ইকবাল, সাংকোপাঞ্জা, নাদির খান এবং হাসান জাহাঙ্গীরও।

তবে বাপ্পারাজ হারলেও পূরণ হয়েছে তার একটি চাওয়া। ভোটের কয়েক দিন আগে একটি জাতীয় দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে তিনি সেই চাওয়ার কথা প্রকাশ করেছিলেন। কিন্তু কী চেয়েছিলেন অভিনেতা? তিনি চেয়েছিলেন, মিশা-জায়েদ প্যানেলের হয়ে নির্বাচন করলেও সভাপতি পদে জয়ী হোক ইলিয়াস কাঞ্চন। বাপ্পারাজের সেই চাওয়াটি পূরণ হয়েছে। মিশা সওদাগরকে হারিয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি।

কিন্তু নিজের প্যানেলের প্রার্থী মিশা সওদাগরের জয় কামনা না করে বিপক্ষ প্যানেলের ইলিয়াস কাঞ্চনের জয় কেন চেয়েছিলেন বাপ্পারাজ? এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বর্তমান কমিটিতে যারা আছেন, তাদের নিজেদের কোনো ইজ্জত নেই, অন্য কাউকেও তারা ইজ্জত-সম্মান দিতে জানে না। এ ধরনের লোকের সামনে গিয়ে নিজের ইজ্জত খোয়ানোর কোনো মানে হয় না! এই ইজ্জত কামাতে আমার ৩৫ বছর লেগেছে। এ জন্যই ইলিয়াস কাঞ্চন সাহেবকে দরকার। যার ইজ্জত আছে, যিনি অন্যকে ইজ্জত দিতে পারেন, তাকেই তো দরকার। শিল্পীদের ইজ্জত-সম্মান ফেরাতে ইলিয়াস কাঞ্চনকেই সভাপতি করা দরকার।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন