কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

একদিকে সংকট, অন্যদিকে বেকার ২৫ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২২, ১৬:৩১

দেশে করোনার সংক্রমণের ঊর্ধ্বগতি চলছেই, টানা তৃতীয়দিনের মতো গত ২৪ ঘণ্টায় (২৭ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত) দৈনিক ১৫ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে, শনাক্তের হারও ৩০ শতাংশের বেশি। স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত রোগী ১৫ হাজার ৮০৭ জন। এর আগের দুদিন, অর্থাৎ বুধবার ও মঙ্গলবারে যথাক্রমে ১৫ হাজার ৫২৭ ও ১৬ হাজার ৩৩ জন রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল অধিদফতর।


গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৯ হাজার ৫৭৯টি, আর পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ৪২৫টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২৩ লাখ ১০ হাজার ৬৭৭টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৩ লাখ ৮৩ হাজার ৯৮৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৩৯ লাখ ২৬ হাজার ৬৯০টি।


সংশ্লিষ্টরা বলছেন, সংক্রমণের এই ঊর্ধ্বগতিতে মানুষের করোনার নমুনা পরীক্ষা করানোর হার বেড়েছে। কিন্তু প্রকৃতপক্ষে যত মানুষ টেস্ট করাতে চান, তাদের অনেকে কেবল সরকারি পরীক্ষায় ভোগান্তি আর বেসরকারিতে উচ্চ ফি’র কারণে বিরত থাকছেন। আর যারা বয়স্ক কিংবা অন্য কোনও সমস্যায় পড়ে সরকারিভাবে টেস্ট করাতে বাসায় স্বাস্থ্য অধিদফতরের সুবিধা নিতে চান, তারা তা সময় মতো পাচ্ছেন না। আবার কেউ নমুনা দিতে পারলেও সময় মতো রিপোর্ট পাচ্ছেন না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও