কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপের সাফল্য কামনা ৩৭ বিশিষ্ট নাগরিকের

www.tbsnews.net বঙ্গভবন প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২১, ১৬:২৬

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশের নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে যে আলোচনার উদ্যোগ নিয়েছেন তা দেশের বর্তমান প্রেক্ষাপটে সময়োপযোগী ও জরুরি বলে মত দিয়েছেন দেশের ৩৭ জন বিশিষ্ট নাগরিক।


বুধবার এ নাগরিকদের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, "আমরা আনন্দের সাথে লক্ষ করছি যে, অর্থনৈতিক উন্নয়নের বেশ কিছু মাপকাঠিতে দেশের প্রশংসনীয় সাফল্য এসেছে। তবে মুদ্রার অপর পিঠ, অর্থাৎ নির্বাচন, জবাবদিহিতা, আইনের সমপ্রয়োগ, বাক-স্বাধীনতা, সভা সমিতির অধিকার, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, গুম  ও নির্যাতন এবং আনুষঙ্গিক অনেক মাপকাঠিতে আমরা ক্রমাগত পিছিয়ে পড়ছি। বৈষম্যের হারও আশংকাজনকভাবে বাড়ছে। শিক্ষা ও স্বাস্থ্য সেবার মানের ক্রমাবনতি এখন অনস্বীকার্য। এসব ছাড়িয়ে আমাদের উদ্বেগের আরেকটা বড় কারণ হলো আমাদের রাজনীতিতে পরমত সহিষ্ণুতার অবনতি।"


১৯৯০ সালের স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় প্রণীত তিন রাজনৈতিক জোটের রূপরেখায় যে গণতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের অঙ্গীকার করা হয়েছিল, তা থেকে বাংলাদেশ ক্রমাগতভাবে পেছনে হাঁটছে বলে ওই বিবৃতিতে মন্তব্য করেছেন এ নাগরিকরা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও