কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিশ্ববিদ্যালয়ে ফিরছেন শিক্ষার্থীরা

প্রথম আলো প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫২

দেড় বছরের বেশি সময় বন্ধের পর ক্যাম্পাসে ফিরছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরই মধ্যে ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের দুটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খুলে দেওয়া হয়েছে। আগামীকাল সোমবার স্নাতক চূড়ান্ত বর্ষের (লেভেল-৪) পরীক্ষা সশরীর শুরু হবে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারও খুলছে আজ রোববার। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলবে ৫ অক্টোবর। এখন কেবল হলে উঠবেন স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা।


পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় খুলছে ৩০ সেপ্টেম্বর। এ ছাড়া অন্যান্য সরকারি ও স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের অধিকাংশই অক্টোবর মাসে খোলার প্রস্তুতি নিচ্ছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমতি পাওয়ার পর এখন বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতেও সশরীর ক্লাসের প্রস্তুতি শুরু হয়েছে।


করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছুটি শুরু হয়েছিল। করোনার সংক্রমণ নিম্নগামী হওয়ায় ১২ সেপ্টেম্বর দেশের প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক স্তরের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। পরদিন খুলে দেওয়া হয় মেডিকেল কলেজগুলো। এরপর বিশ্ববিদ্যালয়গুলো খোলার প্রক্রিয়ায় জোর পায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও