কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘সৎ ও যোগ্যরা শিক্ষাপ্রতিষ্ঠানের দায়িত্ব পাচ্ছেন না’

ডেইলি স্টার প্রকাশিত: ২৮ জুলাই ২০২১, ১২:২২

বাংলাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের অনিয়ম ও দুর্নীতি বেশ কয়েক বছর ধরে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে আলোচিত হচ্ছে। কয়েকজনের দুর্নীতি ইতোমধ্যে প্রমাণিতও হয়েছে। করোনা মহামারিতে প্রায় দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের দুর্নীতি, অনিয়ম ও নিয়োগ বাণিজ্য বন্ধ নেই।


সম্প্রতি বাংলাদেশের নামকরা শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বর্তমান অধ্যক্ষের একটি ফোনালাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এই ফোনালাপটি সামাজিক ও গণমাধ্যমে আলোচিত-সমালোচিত হচ্ছে।


শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের এমন কর্মকাণ্ডের সমালোচনা করে অনেকেই প্রশ্ন তুলেছেন, আসলে কোন মানদণ্ডের ভিত্তিতে এমন প্রতিষ্ঠান প্রধানরা নিয়োগ পায়?


একটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান নিয়োগের ক্ষেত্রে আসলে মানদণ্ড কী এবং বাংলাদেশে সেই মানদণ্ডগুলো কতটা অনুসরণ করা হয় এ নিয়ে দ্য ডেইলি স্টার টেলিফোনে কথা বলেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, ঢাবির সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, আইন বিভাগের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জন ও ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ হামিদা আলীর সঙ্গে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও