কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সম্পর্ক ভাঙ্গার কারণ যেসব অভ্যাস

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৮ মে ২০২১, ১১:০৭

একাকি জীবন কাটানো খুবই কষ্টকর। তাইতো জীবনে চলার পথে সবারই সঙ্গী প্রয়োজন হয়। যার সঙ্গে নিজের সব দুঃখ, কষ্ট, আনন্দ ইত্যাদি সবকিছু ভাগ করা যায়। তাইতো একজন মানুষ অন্য একজন মানুষের সঙ্গে ভালোবাসার সম্পর্ক গড়ে তোলে।


তবে হুট করেই কোনো সম্পর্ক তৈরি হয়ে যায় না। কোনো সম্পর্ক তৈরি করার জন্য সময় দিতে হয়। কিন্তু সম্পর্ক ভাঙতে সময় লাগে না। মাত্র কয়েক মুহূর্তেই সম্পর্ক ভেঙে যেতে পারে। এক্ষেত্রে সম্পর্ক ভেঙে যাওয়ার জন্য মানুষের কিছু অভ্যাসই দায়ী। কিছু অভ্যাস রয়েছে যেগুলোর কারণে প্রেম অথবা বৈবাহিক সম্পর্ক শেষ হয়ে যেতে পারে। চলুন কেনে নেয়া যাক সেই অভ্যাসগুলো সম্পর্কে-


 


আত্মবিশ্বাস না থাকা


 


আত্মবিশ্বাস না থাকলে সঙ্গীর কাছে বিশ্বস্ত হওয়া সম্ভব নয়। সম্পর্ক শুরু করলে শেষ পর্যন্ত যেতে হবে। কিন্তু অনেকে সেটি করতে ভয় পান। আত্মবিশ্বাসহীন মানুষের সঙ্গে কেউ সম্পর্ক রাখতে চান না।


 


দোষারোপ করা


 


অনেকে পাল্টাপাল্টি দোষারোপ করতে থাকেন। কারও কোনো ভুল পেলেই তার দোষারোপ করা ঠিক নয়। এতে মনোমালিন্য সৃষ্টি হয়। তাই সঙ্গীকে মূল্যায়ন করা উচিত। মনে রাখবেন, কোনো মানুষই ভুলের উর্ধ্বে নয়। সঙ্গীকে দোষারোপ না করে হাতে হাত মিলিয়ে সমাধান খোঁজার চেষ্টা করুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও