কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আরমানিটোলায় অগ্নিদগ্ধ আরও ১ জনের মৃত্যু

ডেইলি স্টার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১, ১২:০২

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় কেমিক্যাল গোডাউন থেকে ছড়িয়ে পড়া অগ্নিকাণ্ডে দগ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। আজ রোববার সকাল ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শাফায়াত (৩৫) নামে ওই ব্যক্তি মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ জনে দাঁড়িয়েছে।


ইনস্টিটিউটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘শাফায়াতকে ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তার শ্বাসনালীসহ ২৫ শতাংশ দগ্ধ হয়েছিল।’


আরমানিটোলায় অগ্নিকাণ্ড: নিহত বেড়ে ৫


রাজধানীর পুরান ঢাকার বংশালে বাবুবাজার ব্রিজ সংলগ্ন আরমানিটোলা খেলার মাঠের পাশে একটি ছয়তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা ৫ জনে দাঁড়িয়েছে। রবিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৭টায় ঢাকা মেডিক্যাল কলেজের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তার নাম সাফায়েত (২৮)।


আরমানিটোলার সেই নবদম্পতি লাইফ সাপোর্টে


জ্ঞান ফেরেনি আরমানিটোলায় রাসায়নিক গুদামে অগ্নিকাণ্ডে আহত নবদম্পতি মুনা সরকার ও আশিকুজ্জামান খানের। শনিবার (২৪ এপ্রিল) তাঁদের হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।


শুক্রবার (২৩ এপ্রিল) ভোরে পুরান ঢাকার আরমানিটোলার অগ্নিকাণ্ডের ঘটনায় জ্ঞান হারিয়েছিলেন তাঁরা। দুজনের শরীরের ভেতরই ধোঁয়া প্রবেশ করে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। ক্ষতিগ্রস্ত হয়েছে শ্বাসনালি। দুজনই এখন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। আইসিইউতে থাকা দুজনের জ্ঞান থাকলেও অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।


আরমানিটোলায় অগ্নিকাণ্ডের ঘটনায় ৭৮ জনের বিরুদ্ধে মামলা


রাজধানীর পুরান ঢাকার বংশালে বাবুবাজার ব্রিজ সংলগ্ন আরমানিটোলায় ছয়তলা ভবনের কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় ৭৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। শুক্রবার (২৩ এপ্রিল) রাতে পুলিশ বাদী হয়ে বংশাল থানায় এই মামলা করেন। বংশাল থানার ওসি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।


রাসায়নিকের গুদাম থেকে আগুনের সূত্রপাত, ধারণা পুলিশের


রাসায়নিকের গুদাম থেকে পুরান ঢাকার আরমানিটোলার ভবনটিতে আগুন লাগে বলে মনে করছে পুলিশ। পুলিশ বলছে, ভবনের নিচতলার মার্কেটে ১৬ থেকে ২০টি দোকান রয়েছে। এসব দোকানে রাসায়নিক পণ্য কেনাবেচা হতো। ভবনের নিচতলার পেছনের দিকের একটি রাসায়নিকের গুদাম থেকে আগুনের সূত্রপাত বলে মনে করছে পুলিশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও