কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১৪ এপ্রিল থেকে বন্ধ হতে পারে আন্তর্জাতিক ফ্লাইট

ডেইলি স্টার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১, ১১:২২

আগামী ১৪ এপ্রিল থেকে দেশব্যাপী কঠোর লকডাউন শুরু হতে যাওয়ায় বাংলাদেশ থেকে আন্তর্জাতিক রুটে উড়োজাহাজ চলাচল বন্ধের পরিকল্পনা করছে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।


সংস্থাটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এ মফিদুর রহমান আজ রোববার দ্য ডেইলি স্টারকে বলেন, ‘চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করবে লকডাউন সংক্রান্ত সরকারের নির্দেশনার ওপর।’


‘কঠোর লকডাউনের কারণে যান চলাচল বন্ধ থাকবে বলে যাত্রীদের বিমানবন্দরে পৌঁছাতে সমস্যা হবে,’ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘এর ফলে দেখা যাবে যাত্রীরা হয়তো তাদের নির্ধারিত ফ্লাইট ধরতে পারছেন না।’


এর আগে গত ৫ এপ্রিল থেকে দেশব্যাপী সাত দিনের লকডাউন চলাকালে অভ্যন্তরীণ রুটে সব ফ্লাইট বন্ধ করে দেয় বেবিচক।


কঠোর লকডাউনের খবরে ঢাকা ছাড়ছে মানুষ


বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউনের’ খবরে ঢাকা ছেড়ে যাচ্ছে অনেকে। কিন্তু দূরপাল্লার বাস চলাচল না করায় হেঁটে, পিকআপে, মোটরসাইকেল বা বিভিন্ন ছোট বাহনে করে যেতে হচ্ছে তাদের। আর এ জন্য গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।


রাজধানীর ভেতরে পুলিশের ব্যাপক তৎপরতা থাকার কারণে যানবাহনগুলো সরকারি আদেশ মেনে চললেও ঢাকার বাইরে চিত্র ভিন্ন। সরকারের নির্দেশে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর পরও গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। মহানগরে গণপরিবহন চলাচল করার কথা থাকলেও কিছু চালক বিভিন্ন জেলা-উপজেলায় অধিক ভাড়ায় যাত্রী নিয়ে যাচ্ছেন।


কঠোর লকডাউনে কারখানা সচল রাখতে চান শিল্প মালিকরা


নভেল করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় চলমান লকডাউন শেষ হচ্ছে আজ। ১৪ এপ্রিল থেকে আবারো লকডাউন দেয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। এরই মধ্যে সরকারের পক্ষ থেকে ধারণা দেয়া হয়েছে, আসন্ন লকডাউন হবে আরো কঠোর। গণপরিবহনসহ বন্ধ রাখতে হবে শিল্প-কারখানা। তবে শিল্প-মালিকরা বলছেন, কঠোর ওই লকডাউনে কারখানা সচল রাখতে চান তারা।


কঠোর লকডাউনের আগে ১২ এপ্রিল শেষ হচ্ছে একুশে বইমেলা


করোনাভাইরাস মহামারী গুরুতর পরিস্থিতির মধ্যে নতুন করে ‘কঠোর লকডাউন’ শুরুর আগে ১২ এপ্রিল অমর একুশে বইমেলা শেষ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।


খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর।


সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদকে উদ্ধৃত করে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল হাসান শনিবার দুপুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এতথ্য জানান।


তিনি বলেন, “উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় পূর্ণ লকডাউন শুরুর আগেই ১২ এপ্রিল বইমেলা শেষ হচ্ছে।


লকডাউনে ব্যাংক চালু থাকলে পুঁজিবাজারও খোলা


সরকারের পরিকল্পিত ‘কঠোর লকডাউনের’ মধ্যে দেশের পুঁজিবাজারে লেনদেন হবে কিনা তা জানা যাবে রোববার।


পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার মুখপাত্র রেজাউল করিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, সর্বাত্মক লকডাউনের মধ্যে ব্যাংক খোলা থাকলে বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজারেও লেনদেন চলবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও