কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তীরে আনা হচ্ছে লঞ্চটি, ভেতরে থাকতে পারে আরও লাশ

এনটিভি শীতলক্ষ্যা নদী প্রকাশিত: ০৫ এপ্রিল ২০২১, ০৭:৫৫

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া লঞ্চটিকে তীরে নিয়ে আসতে শুরু করেছে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’। ধারণা করা হচ্ছে, লঞ্চের ভেতরে আরও মরদেহ আছে। এরই মধ্যে গতকাল রোববার রাত সাড়ে ১১টা পর্যন্ত পাঁচ নারীর লাশ উদ্ধার করা হয়েছে। তবে কতজন যাত্রী এখনও নিখোঁজ রয়েছে, তা নিশ্চিত হতে পারেনি সংশ্লিষ্টরা।


নৌপুলিশ কর্মকর্তা মো. ইউনুস জানান, নৌ পুলিশ, ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও কোস্টগার্ডের কর্মীরা উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন। রাতে সর্বশেষ পাঁচ নারীর লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের স্বজনেরা ঘটনাস্থলে এখনও আহাজারি করছে। এতে ধারণা করা হচ্ছে, ডুবে যাওয়া লঞ্চের ভেতর আরও মরদেহ আছে। এ ছাড়া কিছু মরদেহ স্রোতে ভেসেও যেতে পারে।


শীতলক্ষ্যায় লঞ্চডুবি : পাঁচ লাশ উদ্ধার, তদন্ত কমিটি গঠন


নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ট্যাংকারের ধাক্কায় মুন্সীগঞ্জমুখী একটি লঞ্চডুবির ঘটনায় আরও চার নারীর লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে গতকাল রোববার রাত সাড়ে ১১টা পর্যন্ত লঞ্চ দুর্ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচ জনে। পাঁচ জনই নারী। তবে কতজন যাত্রী এখনও নিখোঁজ রয়েছে তা নিশ্চিত হতে পারেনি সংশ্লিষ্টরা।


নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ গতকাল রাতে ঘটনাস্থল পরিদর্শন করে জানান, লঞ্চডুবির কারণ জানতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববিকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি পাঁচ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দেবে।


শীতলক্ষ্যায় লঞ্চডুবি : নিহতের পরিবার পাবে ২৫ হাজার টাকা


নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যাওয়া লঞ্চ দুর্ঘটনায় প্রত্যেক নিহতের পরিবারকে সৎকারের জন্য ২৫ হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম।


শতাধিক যাত্রী নিয়ে শীতলক্ষ্যায় লঞ্চডুবি


মুন্সিগঞ্জ থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে আসা শতাধিক যাত্রী নিয়ে শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনা ঘটেছে। রোববার (৪ এপ্রিল) সন্ধ্যার দিকে শীতলক্ষ্যা নদীর সৈয়দপুর কয়লাঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নারায়ণগঞ্জ নৌপুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইউনুচ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও