কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তামিম-মিঠুনের ব্যাটে বাংলাদেশ ২৭১

বিডি নিউজ ২৪ নিউজিল্যান্ড প্রকাশিত: ২৩ মার্চ ২০২১, ১১:২৭

আগের ম্যাচের হতাশা পেছনে ফেলতে প্রয়োজন ছিল ব্যাটিং দৃঢ়তা। অধিনায়ক তামিম ইকবাল সামনে থেকে পথ দেখালেন দায়িত্বশীল ব্যাটিংয়ে। ক্যারিয়ার সেরা ইনিংসে মোহাম্মদ মিঠুন মেটালেন সময়ের দাবি। বাংলাদেশ গড়তে পারল লড়ার মতো রান।

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ক্রাইস্টচার্চে নিউ জিল্যান্ডের বিপক্ষে ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২৭১।

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ফিফটির ফিফটি করার ইনিংসে তামিম করেন ৭৮। অধিনায়কের দারুণ ইনিংসটি শেষ হয় জিমি নিশামের অসাধারণ ‘ফুট ওয়ার্কে’ রান আউট হয়ে।

নিশামের ‘ফুটওয়ার্কে’ রানআউট তামিম (ভিডিও)
দ্বিতীয় ওয়ানডেতে দ্বিতীয় ওভারে উইকেট হারানো বাংলাদেশের ভালো সংগ্রহের ভিত গড়ে দিচ্ছিলেন তামিম ইকবাল। কিন্তু অযথা রান নেওয়ার তাড়ায় তাকে বিদায় নিতে হলো ৭৮ রানেই।

অবশ্য শুরুটা মোটেও স্বস্তিদায়ক ছিল না। ম্যাট হেনরির দ্বিতীয় ওভারেই ক্যাচ দিয়ে ফিরেছেন ওপেনার লিটন দাস।

তামিমের পঞ্চাশের পঞ্চাশ
বাংলাদেশের ব্যাটিং রেকর্ডে অনেকগুলো ‘প্রথম’ জন্ম হয়েছে যার ব্যাট থেকে, সেই তামিম ইকবাল গড়লেন আরেকটি কীর্তি। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে স্পর্শ করলেন ওয়ানডেতে ফিফটির ফিফটি।

নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মঙ্গলবার ক্রাইস্টচার্চে ফিফটি করেন তামিম। ওয়ানডেতে যেটি তার পঞ্চাশতম পঞ্চাশ। সঙ্গে ১৩টি সেঞ্চুরি তো আছেই, যেখানেও তিনি দেশের সবার ওপরে।

নিউ জিল্যান্ড-বাংলাদেশ ম্যাচে জেফ ক্রোর ৩০০
টসের সময় এমনিতে সবার দৃষ্টি থাকে মুদ্রার দিকে। আর দুই দলের অধিনায়কের দিকে। তবে এই ম্যাচে একটু বাড়তি মনোযোগ দাবি করতেই পারেন ম্যাচ রেফারি জেফ ক্রো। দারুণ এক মাইলফলক যে তিনি স্পর্শ করলেন!

নিউ-জিল্যান্ড ও বাংলাদেশ সিরিজের দ্বিতীয় ওয়ানডে আইসিসি ম্যাচ রেফারি হিসেবে ক্রোর ৩০০তম ওয়ানডে। তার আগে এই স্বাদ পেয়েছেন মাত্র ২ জন ম্যাচ রেফারি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও