কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজশাহী বিশ্ববিদ্যালয়: শিক্ষকদের আপত্তির মুখে ভর্তি পরীক্ষা কমিটির সভা স্থগিত

প্রথম আলো রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২০, ১৯:৩৩

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অমান্য করায় শিক্ষকদের আপত্তির মুখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কমিটির সভা স্থগিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে সভাটি শুরু হয়েছিল। তবে প্রগতিশীল শিক্ষক সমাজের মোর্চা ‘দুর্নীতিবিরোধী শিক্ষকবৃন্দ’–এর প্রতিবাদে উপাচার্য এম আব্দুস সোবহান সভাটি স্থগিত করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. আজিজুর রহমান জানান, ‘অনিবার্য কারণে’ ভর্তি পরীক্ষা কমিটির সভাটি স্থগিত করা হয়েছে। এই সভায় বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে (সম্মান) ভর্তি পরীক্ষার বেশ কিছু বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার কথা ছিল।

সভা সূত্রে জানা গেছে, সকাল ১০টায় ভর্তি পরীক্ষা কমিটির সভা শুরু হলে সভায় কয়েকজন শিক্ষক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এম এ বারীর উপস্থিতিতে সভায় থাকতে আপত্তি জানান। এর পরপরই ‘দুর্নীতিবিরোধী শিক্ষকবৃন্দ’-এর মুখপাত্র অধ্যাপক সুলতান-উল-ইসলাম উপাচার্যকে শিক্ষা মন্ত্রণালয়ের তিনটি নির্দেশ পালন না করা নিয়ে প্রশ্ন করেন। তিনি উপাচার্যকে বলেন, চিঠিতে সব নিয়োগ স্থগিত রাখা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে অব্যাহতি দেওয়া এবং একটি দ্বিতল ভবন দখলে রাখায় সরকারি কোষাগারে ৫ লাখ ৬১ হাজার টাকা জমাদান—এই তিন নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এই নির্দেশগুলো এখন পর্যন্ত পালন করা হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও