কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হাসপাতালের ঘরে নাচ! হৃদরোগে আক্রান্ত রেমোর ভিডিয়ো ভাইরাল

আনন্দবাজার (ভারত) মুম্বাই প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২০, ১৯:৫৬

যে মানুষটার হৃদয়ে ছন্দ, তাঁকে কে আটকাতে পারে? হৃদরোগে আক্রান্ত জনপ্রিয় কোরিওগ্রাফার রেমো ডি’সুজা। কিন্তু নাচ থেকে তাঁকে বঞ্চিত করতে পারেনি কেউ। যে হৃদয়ের জন্য তিনি আজ হাসপাতালে, সেই হৃদয়ই তাঁকে নাচে উৎসাহ জাগাল। হুইলচেয়ারে বসে গানের তালে তালে পা মেলালেন। কেবল দু’টি পায়ের চলনেই ম্যাজিক দেখালেন রেমো! মুগ্ধ নেট-পাড়া ও রেমোর অনুরাগীরা।

ইনস্টাগ্রামে ভিডিয়োটি শেয়ার করেছেন রেমোর স্ত্রী লিজেল। ক্যাপশনে লিখেছেন, ‘পায়ে ভর দিয়ে নাচা এক জিনিস। হৃদয়ের জোরে নাচা আর এক। প্রার্থনা ও শুভকামনার জন্য সকলকে অনেক অনেক ধন্যবাদ।’

হৃদরোগে আক্রান্ত হয়ে কোকিলাবেন হাসপাতালে ভর্তি বলিউড কোরিয়োগ্রাফার রেমো ডি’সুজা। তাঁর অ্যাঞ্জিওগ্রাফি করা হয়েছে। ৪৬ বছর বয়সি কোরিওগ্রাফারের হার্টে ব্লকেজ থাকায় সমস্যার সৃষ্টি হয়েছিল। ধীরে ধীরে সুস্থ হচ্ছেন তিনি। বলিউডের প্রথম সারির কোরিওগ্রাফার রেমো। ‘কিক’, ‘জিরো’, ‘বজরঙ্গী ভাইজান’, ‘বাজিরাও মস্তানি’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ইত্যাদি ছবিতে কোরিওগ্রাফি করেছেন তিনি। ২০০৭ সালে বাংলা ছবি ‘লাল পাহাড়ের কথা’ বানান তিনি। পরিচালক হিসাবে সেটাই প্রথম আত্মপ্রকাশ রেমোর। এর পর ‘এ বি সি ডি’ (এনি বডি ক্যান ডান্স), ‘এ বি সি ডি ২’, ‘স্ট্রিট ডান্সার’-এর মতো ছবি বানিয়েছেন তিনি। পরিচালনা এবং কোরিয়োগ্রাফি ছাড়াও ‘ডান্স ইন্ডিয়া ডান্স’, ‘ঝলক দিখলা যা’, ‘ডান্স প্লাস’-এর মতো বিভিন্ন রিয়্যালিটি শো-তেও বিচারকের আসনে দেখা যায় তাঁকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও