কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মিন্টুকে নিয়ে বিএনপি নেতাদের কপালে চিন্তার ভাঁজ

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০, ১৭:৩৮

বেশ কিছুদিন ধরে সক্রিয়ভাবে রাজনীতিতে অংশগ্রহন না করায় বিএনপি’র ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টুকে নিয়ে নতুন করে দলটির নীতিনির্ধারকদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। হঠাৎ করে তার কেন এই নীরবতা, কেনইবা রাজনৈতিক কর্মকান্ড থেকে দূরে থাকা- এই নিয়ে রাজনৈতিক অঙ্গনে চলছে নানা জল্পনা-কল্পনা।
সম্প্রতি আব্দুল আওয়াল মিন্টু ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও নেতাদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন। অন্য দলের সঙ্গে নতুন সমঝোতা করছেন নাকি তিনি রাজনীতি থেকে সরে যাচ্ছেন অথবা আরেকটি ডিগবাজির অপেক্ষায় আছেন- এসব প্রশ্ন এখন রাজনীতির মাঠে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে।

জানতে চাইলে পরিচয় গোপন রাখা শর্তে বিএনপি’র এক নীতিনির্ধারক বলেন, আমরা বেশ কিছুদিন ধরে লক্ষ্য করছি, আবদুল আউয়াল মিন্টু এক ধরনের নীরবতা পালন করছেন। দলীয় কর্মকাণ্ডে তার কোনো সম্পৃক্ততা নেই এবং তিনি বিএনপি নেতৃবৃন্দের সঙ্গে আস্তে আস্তে যোগাযোগ কমিয়ে ফেলেছেন। কেন এই নীরবতা বা বিএনপির সঙ্গে কেনইবা তার দূরত্ব এখন- এর কারণ খুঁজছে দলের হাইকমান্ড।

তিনি আরো বলেন, দলের অন্য যেকোনো নেতার মতো তার বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে। কিন্তু তার বিরুদ্ধে করা মামলাগুলো অজানা কারণে স্তিমিত হয়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও