কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আবদুল আউয়াল মিন্টুর ছেলেকে দুদকে তলব

বাংলাদেশ প্রতিদিন সেগুনবাগিচা প্রকাশিত: ২১ আগস্ট ২০২০, ০০:০০

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ছেলে মাল্টিমোড লিমিটেডের স্বত্বাধিকারী তাফসির মো. আউয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। নিউইয়র্ক ও লন্ডনে একাধিক ব্যাংক হিসাব খুলে তার মালিকানাধীন কোম্পানির বিরুদ্ধে কোটি কোটি টাকা লেনদেনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে তাকে তলব করা হয়েছে। গতকাল দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত নোটিসে তাকে আগামী ৩১ আগস্ট কমিশনে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছে। দুদকের এক সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

নোটিসে বলা হয়েছে, মাল্টিমোড লিমিটেডের স্বত্বাধিকারী তাফসির মো. আউয়ালের বিরুদ্ধে নিউইয়র্ক ও লন্ডনে একাধিক ব্যাংক হিসাব খুলে কোটি কোটি টাকা লেনদেনসহ বিভিন্ন দুর্নীতির একটি অভিযোগ কমিশনে অনুসন্ধানাধীন রয়েছে। সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগের বিষয়ে তার বক্তব্য নেওয়া ও শোনা প্রয়োজন। তাকে ৩১ আগস্ট দুদক কার্যালয়ে উপস্থিত হওয়ার অনুরোধ করা হয়েছে। দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগসংক্রান্ত বিষয়ে তার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে বলেও উল্লেখ করা হয় নোটিসে।

একই অভিযোগে অভিযোগসংশ্লিষ্ট রেকর্ডপত্র চেয়ে বাংলাদেশ ব্যাংকের বিআইএফআইউতে চিঠি পাঠিয়েছেন অনুসন্ধান কর্মকর্তা দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও