কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাহুল আনন্দের নতুন গান

সমকাল 1. বাংলাদেশ প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ১৩:৫৪

জলের গানের শিল্পী ও মিউজিশিয়ানরা করোনার মহামারিতেও চুপচাপ বসে ছিলেন না। নতুন গানের আয়োজন ছাড়াও অনলাইনে দর্শক-শ্রোতাদের গান শুনিয়ে গেছেন। উদ্দেশ্য ছিল, বিনোদনের পাশাপাশি এই দুঃসময়ে সবাইকে লড়াই করে যাওয়ার সাহস জোগানো। সেই উদ্যোগের ফসল রাহুল আনন্দের নতুন গান 'পাতা কাহিনি'।

বেশ কিছুদিন এই গান রেকর্ড করা হলেও প্রকাশ করা হয়নি।বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে জলের গানের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হয়েছে। 'একটা ডালে দুইটা পাতা/ তাদের মিল যে ছিল বড়/ স্বপ্ন তাদের বুকের ভিতর/ দুখের মধ্যে বাস/ কইব কথা, এই না বলে/ কাটল বারো মাস' -এমন কথায় সাজানো গানটি লিখেছেন লোক সংস্কৃতি গবেষক সুমন কুমার দাশ। সুর ও সংগীতায়োজন করেছেন গানের শিল্প রাহুল আনন্দ নিজে।রাহুল আনন্দ বলেন, 'আমরা যারা জলের গানের সঙ্গে আছি, তারা কাজের মধ্য দিয়ে প্রকৃতির সঙ্গে মিশে থাকার চেষ্টা করি।

প্রকৃতি আর জীবন আমাদের সৃষ্টির প্রধান উপকরণ। সুমনের লেখা 'পাতা কাহিনি' তেমনই একটি গান, যেখানে জলের অন্যান্য গানের মতো গল্প বলার সুযোগ আছে। যদিও তা করা হয়েছে রূপকের আড়ালে; কিন্তু শ্রোতার বিষয়টা সহজেই বুঝতে পারবেন। সব মিলিয়ে গানটি অনেক দিন সংগীতপিপাসুদের মনে অনুরণন তুলে যাবে- এটাই আমাদের ধারণা।' গীতিকার সুমন কুমার দাশ বলেন, 'পাতা কাহিনি' আমার লেখা প্রথম গীতিকথা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও