কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শিক্ষার্থীদের সার্টিফিকেট ময়লার ভাগাড়ে ফেলায় ছাত্রদলের নিন্দা

জাগো নিউজ ২৪ কলাবাগান থানা প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ০৮:৩৫

রাজধানী কলাবাগানের ওয়েস্টার্ন স্ট্রিটের একটি বাড়ির নিচতলায় মেসে থাকা আট শিক্ষার্থীর তিনটি কক্ষের তালা ভেঙে তাদের শিক্ষাসনদ, শিক্ষাপ্রতিষ্ঠানের নিবন্ধনপত্র, বই–খাতাসহ যাবতীয় মালামাল বাড়িওয়ালা কর্তৃক ময়লার ভাগাড়ে ফেলে দেয়া এবং শিক্ষার্থীদের মালামাল সিটি করপোরেশনে বুঝিয়ে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপির ছাত্র সংগঠন ছাত্রদল।

শুক্রবার (৩ জুলাই) ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এ নিন্দা জানান।

সংগঠনটির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত মার্চ মাসে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতির কারণে লকডাউন থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। ফলে শিক্ষার্থীরা তাদের বাসার কক্ষগুলোতে তালা মেরে গ্রামের বাড়িতে চলে যান। এই কারণে তারা ভাড়া দিয়ে যেতে পারেননি। এ সুযোগে বাড়ির মালিক তাদের কক্ষ ভেঙে শিক্ষাসনদসহ সব মালামাল ফেলে দেন। সামান্য ভাড়ার জন্য বাড়ির মালিকের এ কাজ কোনোভাবেই মানবিকতার মধ্যে পড়ে না।

করোনার এই দুঃসময়ে যেসব বাড়িওয়ালা পরিস্থিতি বিবেচনা না করে শুধু টাকার জন্য শিক্ষার্থীদের সঙ্গে যে অমানবিক আচরণ করছে তা কোনোভাবেই কাম্য নয়। শুধু বাসা ভাড়ার জন্য শিক্ষার্থীদের মালপত্র ও সনদ ডাস্টবিনে ফেলে দেয়া অথবা সিটি করপোরেশনের জমা দেয়া কোনোভাবেই মেনে নেয়া যায় না।

তারা শিক্ষার্থীদের শিক্ষাজীবনের মূল্যবান কাগজপত্র উদ্ধারের দাবি জানান এবং বাড়ির মালিকদের বিচার দাবি করেন। এছাড়াও করোনার এই সময়ে সকল বাড়িওয়ালা ও হোস্টেল মালিকদেরকে শিক্ষার্থীদের প্রতি সর্বোচ্চ মানবিক আচরণ করার আহ্বান জানিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও