কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

একে একে বড় ডাক্তারের মৃত্যুতে ‘ক্ষতির দুশ্চিন্তা’

ঢাকা টাইমস প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ২২:১৯

নভেল করোনাভাইরাস সংক্রমণে চারজন বড় চিকিৎসকের মৃত্যু হয়েছে। এছাড়া বয়সজনিত কারণে মারা গেছেন আরও একজন। ফলে করোনায় সম্মুখসমরে থাকা চিকিৎসকদের অঙ্গনে অগ্রজ যোদ্ধাদের মৃত্যুতে ক্ষতি পুষিয়ে ওঠার দুশ্চিন্তা ভর করেছে। বুধবার ভোর থেকে মধ্যরাতের মধ্যে এই চার বিশেষজ্ঞ চিকিৎসক মারা যান। একইসময়ে বার্ধক্যজনিত কারণে মারা গেছেন আরও এক বিশেষজ্ঞ চিকিৎসক। এই একজন বাদে সবমিলিয়ে করোনায় ৫৯ চিকিৎসক মারা গেছেন। আর করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও আটজন চিকিৎসক। দেশে ক্রমবর্ধমান কোভিড-১৯ রোগীর মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদেরও অনেকে রয়েছেন। এরইমধ্যে করোনায় আক্রান্ত অর্ধশতাধিক চিকিৎসক মারা গেছেন।

এদের মধ্যে অনেকেই বিশেষজ্ঞ চিকিৎসক। তারা একেকজন নিজ নিজ অঙ্গণে দক্ষতার পরিচয় দিয়ে দীর্ঘদিন চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। বুধবারে মারা যাওয়া চিকিৎসকদের মধ্যে রয়েছেন- রাজধানীর ইমপালস হাসপাতালের গ্যাস্টোএন্টারোলজি ও হেপাটোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মহসিন কবীর। বুধবার ভোর রাতে ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের ২২তম ব্যাচের ছাত্র ছিলেন। একইদিন ভোরে মারা যান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে পেডিয়াট্রিক বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. গোলাম সারোয়ার। ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও