কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

করোনার ধকলে ‌‘খুঁড়িয়ে খুঁড়িয়ে’ উড়ছে অভ্যন্তরীণ ফ্লাইট

প্রথম আলো প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ২২:২২

দীর্ঘ বিরতির পর এক মাস ধরে দেশের অভ্যন্তরে ফ্লাইট চলাচল করছে। কিন্তু দিন যত যাচ্ছে যাত্রীসংখ্যা ততই যেন কমছে। কঠোর স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইটগুলো পরিচালিত হলেও যাত্রীদের আস্থা মিলছে না। সংশ্লিষ্টদের মতে, দেশের করোনা পরিস্থিতির অবনতি হওয়ার কারণে আকাশপথে যাত্রী মিলছে না।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান গত বুধবার প্রথম আলোকে বলেন, ‌‘দেশের কোভিড রেট উঁচু হচ্ছে। মানুষের মধ্যে তাই শঙ্কা আছে। একেবারে প্রয়োজন ছাড়া ফ্লাইটে ভ্রমণ করছে না। তারপরও স্বাস্থ্যবিধি মেনে চলার কারণে কিছু যাত্রী আসছেন। যাত্রীদের আস্থা আসবে। একটু সময় লাগবে।’

করোনাভাইরাস মহামারি ঠেকাতে গত ২১ মার্চ থেকে দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বেবিচক। তবে গত ১ জুন ঢাকা থেকে সৈয়দপুর, চট্টগ্রাম ও সিলেট রুটে সীমিত পরিসরে ৭৫ শতাংশ যাত্রী নেওয়ার শর্তে ফ্লাইট চলাচলে অনুমতি দেওয়া হয়। স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস বাংলা এয়ারলাইনস ও নভো এয়ারকে আসা-যাওয়া মিলিয়ে ৪৮টি ফ্লাইট পরিচালনার কথা ছিল। কিন্তু যাত্রী–সংকটের কারণে ১ জুন ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে দুটি ফ্লাইট চালিয়ে বিমান আর আকাশে ওড়েনি। ১১ জুন থেকে যশোরে ফ্লাইট চালু হলেও পরিস্থিতির উন্নতি হয়নি। বরং যাত্রীসংখ্যা পড়তির দিকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও