কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

জয়পুরহাটে ওসিসহ নতুন ৪৪ জনের করোনা শনাক্ত

প্রথম আলো প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ২১:২০

জয়পুরহাটে পুলিশের একজন ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) নতুন করে ৪৪ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪২৩। এর মধ্যে ১৯৮ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন। সিভিল সার্জন সেলিম মিঞা আজ বৃহস্পতিবার বিকেলে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, আজ দুপুরে জেলায় ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রিসার্চ সেন্টারের ল্যাব থেকে মোট ৩৮৬ জনের নমুনা পরীক্ষার ফল এসেছে। তাঁদের মধ্যে ৪৪ জনের করোনা ‘পজিটিভ’ পাওয়া গেছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে কালাই থানার ওসিসহ কয়েকজন পুলিশ সদস্য ও স্বাস্থ্যকর্মী রয়েছেন।

এর আগে বুধবার বগুড়ার একটি বেসরকারি হাসপাতালে নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়। তাঁদের মধ্যে ইসলামী ব্যাংক জয়পুরহাট শাখার ছয়জন কর্মকর্তা ও ওই ব্যাংকের একজন কর্মকর্তার পরিবারের চারজন সদস্য রয়েছেন। অন্য তিনজনের একজন একটি এনজিওর কর্মকর্তা ও দুজন পাঁচবিবি উপজেলার বাসিন্দা। এর আগে ইসলামী ব্যাংকের ওই শাখার আরও ছয়জন কর্মকর্তা-কর্মচারীর করোনা শনাক্ত হয়। এর পরিপ্রেক্ষিতে স্থানীয় প্রশাসন গত মঙ্গলবার (৩০ জুন) থেকে ইসলামী ব্যাংকের শাখা কার্যালয়টি লকডাউন ঘোষণা করেছে। ব্যাংকটির শাখা ব্যবস্থাপক মো. ময়েনউদ্দিন বলেন, ‘আমাদের শাখার মোট ১২ জন কর্মকর্তা-কর্মচারীর করোনা শনাক্ত হয়েছে। ৩০ জুন থেকে ব্যাংকের শাখা কার্যালয় লকডাউন করা হয়েছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও