কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

রিফাত হত্যাকাণ্ডের এক বছর, চাকরি চান রিফাতের বোন

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৬ জুন ২০২০, ১৪:২৪

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের এক বছর আজ। গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজ গেট এলাকায় নয়ন বন্ড বাহিনী প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে রিফাত শরীফকে।

একমাত্র ছেলেকে হারিয়ে মানসিক সমস্যায় ভুগছেন রিফাতের মা। রিফাতের পরিবার অভিযোগ করে বলেন, তাদের খারাপ সময়ে পাশে পায়নি কেউকে। অভাব-অনটনে দিন কাটে তাদের। তাই অভাবের সংসারের হাল ধরতে রিফাতের বোনের চাকরির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।

এদিকে করোনার প্রভাবে আদালত বন্ধ হয়ে যাওয়ায় শেষ পর্যায়ে এসে থমকে আছে মামলার কার্যক্রম। গত বছরের ২৬ জুন সকাল ১০টায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে কলেজে আনতে যায় স্বামী শাহনেওয়াজ রিফাত শরীফ। ওই দিন আগে থেকেই শাহনেওয়াজ রিফাতকে হত্যা পরিকল্পনা করে কলেজের সামনে ওঁৎ পেতে থাকে নয়ন বন্ড বাহিনী। তিনটি দলে বিভক্ত হয়ে হামলা চালায় রিফাত শরীফের উপর।

এ কিলিং মিশনে প্রায় ১৫ জন সক্রিয় সদস্য দায়িত্বে থাকে হত্যাকারীদের নিরাপত্তায়। পরিকল্পনা অনুযায়ী দুই মিনিটেই শেষ হয় রিফাত হত্যার কিলিং মিশন। রিফাত শরীফ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ওই দিনই চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ হত্যাকাণ্ডের ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী প্রতিবাদের ঝড়ে সমালোচিত হয় পুলিশ। ওই বছরের ১ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় নয়ন বন্ড।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও