কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আম্ফানে ভেঙেছে রাস্তা, চরম দুর্ভোগে চার গ্রামের মানুষ

কালের কণ্ঠ প্রকাশিত: ২৫ জুন ২০২০, ১৫:৩৯

উপজেলা সদরে যাওয়ার এক মাত্র কাঁচা রাস্তাটি পানির স্রোতে বিলীন হয়ে যাওয়ায় ভোগান্তিতে চার (বলাবাড়িয়া, হাঁসখালী, গাইয়াখালী ও খাসেরবাদ) গ্রামের মানুষ। সুপার সাইক্লোন আম্ফানে আশাশুনী সদর টু বলাবাড়িয়া রাস্তাটি ক্ষতিগ্রস্ত হওয়ায় ৩৫ দিন ধরে কয়েক হাজার মানুষের এ দুর্ভোগের কারণ।

আজ বৃহস্পতিবার সকালে সরেজমিনে দূর থেকে (৮৫) বছরের এক বৃদ্ধাকে জরাজীর্ণ মাটির রাস্তায় তিনজন মানুষ চ্যাংদোলা করে নিয়ে আসতে দেখা যায়। কৌতূহল নিয়ে তাদের কাছে গিয়ে কথা হয় বলাবাড়িয়া গ্রামের বৃদ্ধা কালিদাসীর সাথে। তিনি বলেন, বয়সের ভারে ঠিকমতো চলাফেরা করতে পারেন না। চোখেও এখন সব কিছু ঝাপসা দেখেন। বয়স্ক ভাতার টাকা তুলতে উপজেলা সদর আশাশুনীতে যেতে হবে। তাই রোগাক্রান্ত শরীর নিয়ে বউমা ও নাতিকে নিয়ে বাড়ি থেকে বের হয়েছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ও ইউপি চেয়ারম্যান মো. সেলিম রেজা জানান, বলাবাড়িয়া, হাঁসখালী, গাইয়াখালী ও খাসেরবাদ গ্রামের শত শত মানুষ কেয়ারের রাস্তা পেরিয়ে সহজে আশাশুনী সদরে যাতায়াত করতে পারত। ১৯৯৫ সালে বলাবাড়িয়া গ্রামের মধ্যে খোলপেটুয়া নদীর বাঁধ ভেঙে যাওয়ার পরে কেয়ারের সেই রাস্তাটি বিলুপ্ত হয়ে যায়। বর্তমানে ঘেরের বেড়ি বাঁধ ও কাঁচা রাস্তা দিয়েও মানুষ উপজেলা সদরে যাতায়াত করে থাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও