কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আম আছে, ক্রেতা নেই

কালের কণ্ঠ প্রকাশিত: ২৫ জুন ২০২০, ১৫:১১

মৌসুমি ফলের এই সময়টায় কুমিল্লায় নানা জাতের মুখরোচক আমে সয়লাব বাজার। নগরীর প্রধান প্রধান বাজারগুলোতে বাহারি নাম ও স্বাদের আমের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। রসাল এ ফলের গন্ধে ম ম করছে চারপাশ। নির্দিষ্ট ফলবাজারগুলো ছাড়াও নগরীর মোড়ে মোড়েও আম বিক্রি করছেন সিজনাল ব্যবসায়ীরা। পাশাপাশি ভ্যানে করে বিভিন্ন আবাসিক এলাকায় গিয়ে 'আম আছে- আম' বলে হাঁক ছাড়ছেন ভ্রাম্যমাণ বিক্রেতারা। দামও তুলনামূলক কম।

কিন্তু তার পরও আমের এ ভরা মৌসুমেও কুমিল্লার বাজারগুলোতে ক্রেতার সংখ্যা খুই কম। করোনা সংক্রমণের ভয়ে এবং মানুষের সংস্পর্শ এড়াতে জনসমাগম এলাকায় আসছে না লোকজন। ফলে কুমিল্লার প্রধান প্রধান ফলবাজারেও ক্রেতাদের উপস্থিতি একেবারেই কম। এতে করে কম হচ্ছে বেচা-কেনা; লোকসানের মুখে ব্যবসায়ীরা।

কুমিল্লার বিভিন্ন ফলবাজার ঘুরে ব্যবসায়ী ও ক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, বাজারে চাহিদা মোতাবেক পর্যাপ্ত আম থাকায় এবং দামও তুলনামূলক স্বাভাবিক হওয়ায় বাজারে আসা ক্রেতারা খুশি। কিন্তু নগরীর অন্তত তিনটি বাজার ঘুরে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির কারণে ক্রেতা অনেক কমই দেখা গেল। আর এতেই হতাশ ব্যবসায়ীরা। ক্রেতা কম থাকায় মিলছে না প্রত্যাশা অনুযায়ী দাম; 'গণ্ডগোল' বেধে যাচ্ছে হিসাবের খাতায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও