কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রতিমন্ত্রী মারা যাওয়ায় ধর্ম মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর হাতে

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২২ জুন ২০২০, ২১:৩১

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ মারা যাওয়ার পর নিয়মানুযায়ী এই মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রয়েছে। রুলস অব বিজনেস অনুযায়ী, কোনো মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী বা উপমন্ত্রী না থাকলে আপনাআপনি সেই মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী অধীনে চলে যায়। ধর্ম প্রতিমন্ত্রী মারা যাওয়ার পর কাউকে এই দায়িত্ব এখনও দেওয়া হয়নি। এই মন্ত্রণালয়ের দায়িত্ব এখন প্রধানমন্ত্রীর হাতে রয়েছে বলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সোমবার (২২ জুন) জানিয়েছেন।

গত ১৩ জুন রাতে ধর্ম প্রতিমন্ত্রী আবদুল্লাহ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। টেকনোক্র্যাট কোটায় অর্থাৎ, সংসদ সদস্য না হলেও মন্ত্রিসভায় স্থান পাওয়া ৭৪ বছর বয়সী এই আওয়ামী লীগ নেতা হার্ট অ্যাটাক করে মারা গেলেও তিনি করোনাভাইরাস পজিটিভ ছিলেন।

ধর্ম সচিব মো. নূরুল ইসলাম বলেন, ‘রুলস অব বিজনেস’ অনুযায়ী প্রধানমন্ত্রীই এখন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী।প্রতিমন্ত্রী থাকাকালে সব ফাইল তিনিই নিষ্পত্তি করতেন জানিয়ে ধর্মসচিব বলেন, ‘এখন যেসব ফাইল মন্ত্রী পর্যায়ে নিষ্পত্তিযোগ্য সেগুলো প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সীমিত পরিসরে অফিস চলাকালে এখনও কোনো ফাইল প্রধানমন্ত্রীর কাছে পাঠানোর প্রয়োজন হয়নি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও