কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টিকিটপ্রত্যাশীদের ভিড়ে কাতার এয়ারওয়েজের ঢাকা কার্যালয় বন্ধ

প্রথম আলো প্রকাশিত: ১৮ জুন ২০২০, ২১:৫১

টিকিটপ্রত্যাশীদের অতিরিক্ত ভিড়ে সামাজিক দূরত্ব বজায় না রাখতে পারায় কাতার এয়ারওয়েজের ঢাকার কার্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকাল পর্যন্ত রাজধানীর তেজগাঁও এলাকায় কাতার এয়ারওয়েজের কার্যালয় বন্ধ থাকবে। কাতার এয়ারওয়েজের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে টিকিটপ্রত্যাশীদের অভিযোগ, কাতার এয়ারওয়েজ টিকিট অত্যধিক মূল্যে বিক্রি করছে।

এ জন্য যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা যায়। এ কারণে কাতার এয়ারওয়েজ তাদের কার্যালয়টি বন্ধ করতে বাধ্য হয়। ১৬ জুন থেকে কাতার এয়ারওয়েজ প্রতি সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে। এ জন্য তারা বিভিন্ন গন্তব্যে টিকিট বিক্রি শুরু করে। টিকিটের প্রচুর চাহিদা থাকায় বাংলাদেশে তাদের কার্যালয়ে যাত্রীরা ভিড় করেন। তারা সামাজিক দূরত্বের নীতি পালনে ব্যর্থ হয়। আর এ কারণে গ্রাহক ও কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিত করতে সাময়িকভাবে অফিস বন্ধ করা হয়েছে। এ জন্য যাত্রীদের বুকিং–সংক্রান্ত তথ্যের জন্য ফোন বা ই–মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সিভিল এভিয়েশনের নির্দেশনা অনুযায়ী, সামাজিক দূরত্বের নীতি নিশ্চিত করতে প্রতিটি ফ্লাইটে ২৫ শতাংশ আসন খালি থাকবে। বিস্তারিত তথ্যের জন্য যাত্রীদের +৯৭৪ ৪০২২ ২২০০ নম্বর অথবা ই–মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে। দীর্ঘ প্রায় তিন মাস বন্ধ থাকার পর ১৬ জুন থেকে যুক্তরাজ্য ও কাতারের যাত্রীবাহী ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা তুলে নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে কাতার এয়ারওয়েজ কেবল ট্রানজিট যাত্রীদের নিয়ে ফ্লাইট পরিচালনা করছে। করোনাভাইরাসের কারণে কাতারে বাংলাদেশসহ বিভিন্ন দেশের যাত্রীদের ঢুকতে দেওয়া হচ্ছে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও